Goa

‘ঈশ্বর বলেছেন বিজেপিতে যেতে’! কংগ্রেস ছাড়ার সাফাই দিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগম্বর

গত বিধানসভাতেও গোয়ার সংখ্যাগরিষ্ঠ কংগ্রেস বিধায়ককে দলে টেনেছিল বিজেপি। এ বার বিধানসভা ভোটের আগে মন্দির এবং চার্চে গিয়ে দল না ছাড়ার শপথ নিয়েছিলেন দিগম্বর-সহ কংগ্রেস প্রার্থীরা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ২১:১৮
বিজেপিতে যোগ দিচ্ছেন দিগম্বর এবং মাইকেল।

বিজেপিতে যোগ দিচ্ছেন দিগম্বর এবং মাইকেল। ছবি: টুইটার থেকে নেওয়া।

ঈশ্বরের নির্দেশেই দল বদলেছেন তিনি! বুধবার কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর এ কথা জানালেন গোয়ার বিধায়ক তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগম্বর কামত। তিনি বলেন, ‘‘মন্দিরে গিয়ে আমি ঈশ্বরের কাছে জানতে চেয়েছিলাম কী করা উচিত। ঈশ্বর আমাকে বলেছেন, ‘যেটা তোমার জন্য ভালো হয় সেটাই করো’।’’

মহারাষ্ট্রে শিবসেনার মতোই বুধবার গোয়ায় কংগ্রেসে ভাঙন ধরিয়ে অধিকাংশ বিধায়ককে দলে টেনেছে বিজেপি। প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগম্বর এবং কংগ্রেস পরিষদীয় দলের প্রাক্তন নেতা মাইকেল লোবোর নেতৃত্বে গোয়ার ১১ জন কংগ্রেস বিধায়কের মধ্যে আট জনই পদ্ম-শিবিরে যোগ দিয়েছেন। ঘটনাচক্রে জুলাই মাসেই গোয়ায় বিজেপির বিরুদ্ধে ‘অপারেশন লোটাস’ শুরুর অভিযোগ করেছিল কংগ্রেস। সে সময় তড়িঘড়ি পরিষদীয় নেতার পদ থেকে সরানো হয়েছিল মাইকেলকে। কিন্তু তা সত্ত্বেও ভাঙন এড়ানো সম্ভব হল না।

Advertisement

গত বিধানসভাতেও একই কায়দায় গোয়ার সংখ্যাগরিষ্ঠ কংগ্রেস বিধায়ককে দলে টেনে দলত্যাগ বিরোধী আইন এড়িয়েছিল বিজেপি। এ বার যাতে সেই ঘটনার পুনরাবৃত্তি না হয়, সে জন্য বিধানসভা ভোটের আগেই মন্দির এবং চার্চে গিয়ে দল না ছাড়ার শপথ নিয়েছিলেন দিগম্বর, মাইকেল-সহ সমস্ত কংগ্রেস প্রার্থী। এ প্রসঙ্গে বুধবার দিগম্বরের সাফাই, ‘‘হ্যাঁ, সে সময় আমি মন্দিরে গিয়ে কংগ্রেস না ছাড়ার শপথ নিয়েছিলাম। আর সে কারণেই তো কংগ্রেস ছাড়ার আগে ‘করণীয়’ সম্পর্কে জানার জন্য ফের ঈশ্বরের দরবারে গিয়েছিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement