Nabanna Abhijan

পশ্চিমবঙ্গকে ‘ট্রিগার হ্যাপি’ পুলিশ উপহার দিতে চাইছে তৃণমূল, অভিষেককে জবাব দিতে বললেন সুকান্ত

বিজেপির মঙ্গলবারের নবান্ন অভিযান কর্মসূচিতে পুলিশের উপর আক্রমণের ঘটনা এবং পুলিশে ‘সংবেদনশীলতা’ নিয়ে অভিষেকের মন্তব্যের পরেই সাংবাদিক বৈঠক করে পাল্টা অভিযোগ তুললেন সুকান্ত।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৯:২২
নবান্ন অভিযানে অশান্তি নিয়ে ‘জবাব’ সুকান্তের।

নবান্ন অভিযানে অশান্তি নিয়ে ‘জবাব’ সুকান্তের। ফাইল চিত্র।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ‘ট্রিগার হ্যাপি’ পুলিশ তৈরি করতে চাইছেন বলে অভিযোগ করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বিজেপির মঙ্গলবারের নবান্ন অভিযানে পুলিশের উপর আক্রমণের ঘটনা নিয়ে অভিষেকের মন্তব্যের পরেই সাংবাদিক বৈঠক করে এই অভিযোগ করেন সুকান্ত।

বিজেপির রাজ্য সভাপতি বলেন, ‘‘আগামী দিনে পশ্চিমবঙ্গের পুলিশ মানুষের মাথা লক্ষ্য করে গুলি করবে, কপাল লক্ষ্য করে গুলি করবে, আজ তিনি (অভিষেক) তার আভাস দিয়েছেন। ইংরেজিতে যাকে আমার যাকে ‘ট্রিগার হ্যাপি’ পুলিশ বলি, অভিষেক বন্দ্যোপাধ্যায় আগামী দিনে পশ্চিমবঙ্গকে সেই ‘ট্রিগার হ্যাপি’ পুলিশ উপহার দেবেন বলে আমাদের মনে হয়েছে।’’

Advertisement

বিজেপির মঙ্গলবারের নবান্ন অভিযানের সময় সংঘর্ষে আহত কলকাতা পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্যায়কে দেখতে মঙ্গলবার এসএসকেএম হাসপাতালে গিয়েছিলেন অভিষেক। বাইরে বেরিয়ে নবান্ন অভিযানে ‘গুন্ডামি’ হয়েছে জানিয়ে অভিষেক বলেন, ‘‘আমি ওই অফিসারকে বলেছি, আমি আপনাকে স্যালুট করি। আমার সামনে যদি কেউ পুলিশের গাড়িতে আগুন লাগিয়ে দিত, পুলিশকে মারত, আমি (নিজের কপালে আঙুল ঠেকিয়ে) তাদের মাথায় শ্যুট করতাম!’’

বিজেপির ‘গুন্ডামি’ সত্ত্বেও নবান্ন অভিযানের সময় পুলিশ গুলি না চালিয়ে সংবেদনশীলতার পরিচয় দিয়েছে বলে দাবি করেছিলেন অভিষেক। কিন্তু এ বিষয়ে সুকান্তের মন্তব্য, ‘‘পশ্চিমবঙ্গের পুলিশের কাজকর্মে উনি (অভিষেক) মোটেও সন্তুষ্ট নন।’’ আগামী দিনে বাংলায় ‘কী দিন আসতে চলেছে’, তার আঁচ ‘নব তৃণমূলের নেতা’ অভিষেকের কথায় মিলেছে বলে দাবি করেন বিজেপির রাজ্য সভাপতি।

অভিষেক যাওয়ার আগেই আহত পুলিশকর্তার সঙ্গে তাঁর ফোনে কথা হয়েছে বলেও দাবি করেন সুকান্ত। বলেছেন, ‘‘হিংসার রাজনীতিতে আমরা বিশ্বাস করি না।’’ নবান্ন অভিযানে তৃণমূল পরিকল্পনা মাফিক অশান্তি করেছে বলেও দাবি করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement