Nabanna Abhijan

শুভেন্দু পুরুষ পছন্দ করা নেতা, বললেন অভিষেক।। উনি শিক্ষার পরিচয় দিলেন, পাল্টা আক্রমণ সুকান্তের

অভিষেক জানান, সুদীপ্ত সেন যদি পুরুষ না হয়ে মহিলা হতেন, অর্থাৎ সুদীপ্তা হতেন বা ম্যাথু স্যামুয়েল না গিয়ে যদি অ্যাঞ্জেলিনা স্যামুয়েল যেতেন তা হলে শুভেন্দু টাকা নিতেন না।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ২১:০০
শুভেন্দু, অভিষেক এবং সুকান্ত।

শুভেন্দু, অভিষেক এবং সুকান্ত। ফাইল চিত্র।

মহিলা পুলিশ গায়ে হাতে দেওয়া বিতর্কে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সম্পর্কে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘নিম্নরুচির’ মন্তব্য করেছেন বলে অভিযোগ করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বিজেপির মঙ্গলবারের নবান্ন অভিযানে পুলিশের উপর আক্রমণের ঘটনা নিয়ে বুধবার বিকেলে অভিষেক শুভেন্দুকে ‘পুরুষ পছন্দ করা নেতা’ বলে মন্তব্যের পরেই সাংবাদিক বৈঠক করে এই অভিযোগ করেন বিজেপির রাজ্য সভাপতি।

সুকান্ত বলেন, ‘‘আজকে অভিষেক বন্দ্যোপাধ্যায় আমাদের বিরোধী দলনেতাকে নিয়ে যে ধরনের নিম্নরুচির কথাবার্তা বলেছেন, ‘বিলো দ্য বেল্ট হিট’ করেছেন, তা তাঁর শিক্ষা ও সংস্কৃতির পরিচয়বাহক।’’

Advertisement

বিজেপির মঙ্গলবারের নবান্ন অভিযানের সময় সংঘর্ষে আহত কলকাতা পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্যায়কে দেখতে মঙ্গলবার এসএসকেএম হাসপাতালে গিয়েছিলেন অভিষেক। বাইরে বেরিয়ে অভিষেক সাংবাদিকদের বলেন, ‘‘গতকালের ঘটনা দেখে আমার বিলম্বিত বোধদয় হয়েছে। একজন মহিলা পুলিশ কর্মী ওনাকে (শুভেন্দু) অনুরোধ করে ভ্যানে উঠতে বলেছিলেন। উনি শুনে বলেন, আমি ‘মেলস’ আপনি মহিলা। ডোন্ট টাচ মি। এখন বুঝতে পারছি, সুদীপ্ত সেন যদি পুরুষ না হয়ে মহিলা হতেন, অর্থাৎ সুদীপ্তা হতেন, তা হলে ওনার কাছ থেকে তিনি টাকা নিতেন না। বা নারদ স্টিং কাণ্ডে ম্যাথু স্যামুয়েল না গিয়ে যদি অ্যাঞ্জেলিনা স্যামুয়েল যেতেন তা হলেও উনি টাকা নিতেন না।’’

শুভেন্দুর উদ্দেশে অভিষেক আরও বলেন, ‘‘আপনি নাকি মহিলাদের ‘মা দুর্গা’ বলেন। তা মা দুর্গা আপনাকে পিঠে বা কাঁধে হাত দিয়ে পুলিশের ভ্যানে নিয়ে যাচ্ছেন, তাতে আপত্তি কোথায়?’’ শুভেন্দুকে পুরুষ পছন্দ করেন বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযান আনুষ্ঠানিক ভাবে শুরুর আগেই পুলিশের হাতে আটক হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু। সেই সঙ্গে পুলিশ আটক করে বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় ও রাহুল সিংহকেও। পিটিএসের সামনে পুলিশের সঙ্গে বচসায় জড়ান শুভেন্দু। সে সময় এক মহিলা পুলিশকর্মীর উদ্দেশে শুভেন্দুকে বলতে শোনা যায়, ‘ডোন্ট টাচ মি।’ এর পর ঘটনাস্থলে উপস্থিত কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার আকাশ মাঘারিয়াকে শুভেন্দু বলেন, ‘‘এখানে সব লেডি পুলিশ আমার গায়েও হাত দিচ্ছে। এটা তাঁরা করতে পারেন না। আপনাদের বিরুদ্ধে আমি আদালতে যাব।’’ ডিসি সাউথ বলেন, ‘‘স্যর, আমাদের বাহিনীতে নারী-পুরুষ ভাগ হয় না।’’ এর পর তিনটি ধারাবাহিক টুইটে শুভেন্দু দাবি করেন যে, মহিলা পুলিশ অফিসাররা তাঁকে নিগ্রহ করেছেন।

কলকাতা পুলিশের ডিসি সাউথের স্পেশাল ফোর্সে কর্মরতা ক্রিস্টিনা মেরি নামে ওই সাব-ইনস্পেক্টর ঠিক কাজ করেননি বলে বিজেপি শিবিরের তরফে ইতিমধ্যেই অভিযোগ তোলা হয়েছে। বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্যের অভিযোগ, ‘‘মহিলা পুলিশকর্মীদের দিয়ে যে ভাবে বিরোধী দলনেতাকে হেনস্থা করা হয়েছে, তা নজিরবিহীন।’’ অন্য দিকে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ খোঁচা দিয়ে মঙ্গলবার বলেন, ‘‘এ তো ‘সপ্তপদী’ ফিরে দেখা!’’ প্রসঙ্গত, জনপ্রিয় বাংলা চলচ্চিত্র ‘সপ্তপদী’-তে রিনা ব্রাউন চরিত্রের অভিনেত্রী সুচিত্রা সেন নায়ক উত্তমকুমারের (চরিত্রের নাম কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়) উদ্দেশে সংলাপে বলেছিলেন, ‘‘ও যেন আমায় টাচ না করে!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement