Bharat Jodo Yatra

রাহুলের ভারত জোড়ো যাত্রায় ‘পাকিস্তান জিন্দাবাদ’? বিজেপির অভিযোগ খারিজ করল কংগ্রেস

মধ্যপ্রদেশে খরগোনে রাহুলের পদযাত্রার সময় ওই স্লোগান দেওয়া হয় বলে বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালবীয়ের অভিযোগ। যদিও কংগ্রেস নেতা জয়রাম রমেশ সেই অভিযোগ খারিজ করেছেন।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ১৭:৪৭
মধ্যপ্রদেশে ভারত জোড়ো যাত্রায় রাহুল ও প্রিয়ঙ্কা।

মধ্যপ্রদেশে ভারত জোড়ো যাত্রায় রাহুল ও প্রিয়ঙ্কা। ছবি: টুইটার থেকে নেওয়া।

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রায় ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলল বিজেপি। শুক্রবার মধ্যপ্রদেশে খরগোনে রাহুলের পদযাত্রার সময় ওই স্লোগান দেওয়া হয় বলে বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালবীয়ের অভিযোগ। যদিও কংগ্রেস নেতা জয়রাম রমেশ টুইটারে বিজেপির বিরুদ্ধে জাল ভিডিয়ো প্রচারের অভিযোগ তুলেছেন।

খারগোনে রাহুলের ভারত জোড়ো যাত্রায় একটি ভিডিয়োও (আনন্দবাজার অনলাইন যার সত্যতা যাচাই করেনি) শুক্রবার টুইটারে পোস্ট করছেন অমিত। তিনি লিখেছেন, “রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রায় যোগদানের জন্য রিচা চড্ডার আবেদনের পরেই খরগোনে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান শোনা গিয়েছে (ভিডিয়োর শেষের অংশ শুনুন)। কংগ্রেস সাংসদ ভিডিয়োটি পোস্ট করেন এবং তার পর বিষয়টি প্রকাশ্যে আসায় মুছে দেন। এটাই কংগ্রেসের আসল চেহারা।”

Advertisement

সম্প্রতি ভারতীয় সেনার উত্তরাঞ্চলীয় কমান্ডের প্রধান, লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী পাক অধিকৃত কাশ্মীরে হামলার ইঙ্গিত দিয়েছিলেন। বিজেপি-বিরোধী হিসাবে পরিচিত অভিনেত্রী রিচা সেই মন্তব্যের রেশ টেনে গালওয়ান সংঘর্ষের কথা বলে সেনার উদ্দেশে অবমাননাকর মন্তব্য করেন বলে অভিযোগ।

কংগ্রেস নেতা জয়রাম রমেশ শুক্রবার বিজেপির অভিযোগ খারিজ করে টুইটারের লেখেন, “ভারত জোড়া যাত্রাকে কালিমালিপ্ত করা জন্য বিজেপির ডার্টি ট্রিকস ডিপার্টমেন্টের একটি সফল প্রচার। আমরা প্রয়োজনীয় আইনি পদক্ষেপ করব। এই ধরনের মিথ্যাচারের মুখোমুখি হওয়ার জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement