Arvind Kejriwal

‘এক দিনের জন্য দেওয়া হোক সিবিআই-ইডির নিয়ন্ত্রণ’! বিজেপির দুর্নীতি ফাঁসের হুমকি কেজরীর

কেজরীবালের অভিযোগ, তাঁদের নেতাদের বিরুদ্ধে কেন্দ্রীয় সংস্থাগুলি ১৬৭টি মামলা দায়ের করেছে। আপের নেতাদের বিরুদ্ধে ৮০০-র বেশি সিবিআই এবং ইডি অফিসার ও কর্মীকে নিয়োগ করেছে কেন্দ্র।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ১০:৫৪
কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ অরবিন্দ কেজরীবালের। ফাইল চিত্র।

কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ অরবিন্দ কেজরীবালের। ফাইল চিত্র।

সিবিআই এবং ইডির মতো কেন্দ্রীয় সংস্থাগুলি বেছে বেছে আম আদমি পার্টি (আপ)-র নেতাদের নিশানা করছে বলে অভিযোগ অরবিন্দ কেজরীওয়ালের। সেই সঙ্গে, সংবাদমাধ্যম এনডিটিভিকে দেওয়া সাক্ষাৎকারে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ নেতার মন্তব্য, ‘‘আমার হাতে এক দিনের জন্য ইডি এবং সিবিআইয়ের নিয়ন্ত্রণ দেওয়া হোক। তার পর দেখুন কী ভাবে বিজেপির অর্ধেক নেতা জেলে যাচ্ছেন।’’

কেজরীর অভিযোগ, তাঁদের দলের নেতাদের বিরুদ্ধে গত সাত বছরে কেন্দ্রীয় সংস্থাগুলি ১৬৭টি মামলা দায়ের করেছে। তিনি বলেন, ‘‘এর মধ্যে প্রায় দেড়শোটি মামলা থেকে আমাদের নেতারা মুক্তি পেয়েছেন। বাকিগুলি বিচারাধীন। আমার বিশ্বাস, সেগুলি থেকেও তাঁরা নির্দোষ প্রমাণিত হবেন।’’

Advertisement

বেআইনি আর্থিক লেনদেনের মামলায় ইডির হাতে গ্রেফতার হয়ে গত ছ’মাস জেলে রয়েছেন দিল্লির মন্ত্রী সত্যেন্দ্র জৈন। সম্প্রতি আবগারি-দুর্নীতিতে অভিযুক্ত দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি তাঁর একাধিক ঠিকানায় তল্লাশি অভিযান চালিয়েছে সিবিআই। এই পরিস্থিতিতে একদা দুর্নীতি বিরোধী আন্দোলনের নেতা কেজরী অভিযুক্ত নেতাদের পক্ষেই সওয়াল করেছেন। তাঁর দাবি, সত্যেন্দ্র-মণীশদের বিরুদ্ধে দুর্নীতির মামলা ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement