Debina Bonnerjee

করবা চৌথে হাতে মেহেন্দি পরেছেন অন্তঃসত্ত্বা দেবিনা! সন্তানের ক্ষতি হবে না তো, চিন্তায় ভক্তরা

স্বামীর দীর্ঘায়ু কামনা করে করবা চৌথ উদ‌্‌যাপন করছেন দেবিনা বন্দ্যোপাধ্যায় । নিয়মবিধি মেনে মেহেন্দিও পরেছেন হাতে। সেই ছবি ইনস্টাগ্রামে শেয়ার করায় ভক্তদের তাঁকে নিয়ে চিন্তার শেষ নেই।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১৮:৪৫
করবা চৌথ উপলক্ষে মেহেন্দি পরেছেন দেবিনা।

করবা চৌথ উপলক্ষে মেহেন্দি পরেছেন দেবিনা। ছবি: সংগৃহীত

করবা চৌথ উপলক্ষে বধূবেশে সেজে উঠছেন বলিউডের তারকারা। শিল্পা শেট্টি থেকে মৌনী রায়— সকলেই ইনস্টাগ্রামে শেয়ার করেছেন নিজেদের সাজ-পোশাকের ছবি। অভিনেত্রী দেবিনা বন্দ্যোপাধ্যায় এখন অন্তঃসত্ত্বা। তবুও স্বামীর দীর্ঘায়ু কামনা করে করবা চৌথ উদ‌্‌যাপন করছেন তিনি। নিয়মবিধি মেনে মেহেন্দিও পরেছেন হাতে। সেই ছবি ইনস্টাগ্রামে শেয়ার করতেই ভক্তদের তাঁকে নিয়ে চিন্তার শেষ নেই। ‘তুমি তো অন্তঃসত্ত্বা, এমন অবস্থায় হাতে মেহেন্দি লাগিয়েছ, সন্তানের ক্ষতি হবে তো’— দেবিনার পোস্টের নীচে এমন নানা কমেন্ট দেখে অভিনেত্রী তার জবাবও দিয়েছেন।

Advertisement

তিনি বলেছেন, ‘‘এই কারণেই আমি খুব অল্প করেই মেহেন্দি পরেছি। আমার কোনও অ্যালার্জি হয় কি না, তা নিশ্চিত করেছি। চিন্তার কিছু নেই, আমি একদম ঠিক আছি!’’

অভিনেত্রী আরও বলেছেন, ‘‘এই বছর আমি ব্রত রাখিনি, তবে উৎসব উদ্‌যাপনে পিছিয়ে থাকার কোনও প্রশ্নই নেই।’’

দেবিনার পোস্টের নীচে এমন নানা কমেন্ট দেখে অভিনেত্রী তার জবাব দিয়েছেন।

দেবিনার পোস্টের নীচে এমন নানা কমেন্ট দেখে অভিনেত্রী তার জবাব দিয়েছেন। ছবি: ইনস্টাগ্রাম

অন্তঃসত্ত্বা অবস্থায় মেহেন্দি লাগানো কি নিরাপদ?

চিকিৎসকদের মতে, অন্তঃসত্ত্বা অবস্থায় প্রাকৃতিক হেনা লাগানো নিরাপদ। তবে হেনায় যদি রাসায়নিক পদার্থ মেশানো থাকে তা হলে কিন্তু সতর্ক থাকতে হবে। রাসায়নিক থেকে শরীরে অ্যালার্জি হতে পারে আর অ্যালার্জির কমাতে যে ওষুধ ব্যবহার করা হয় তা থেকে অনেক গর্ভবতী মহিলাদের সমস্যা হয়। কালো মেহেন্দি পরার ক্ষেত্রে চিকিৎসকরা সতর্ক করছেন। কালো মেহেন্দিতে প্যারাফেনেলিনডাইলিন নামক যৌগ থাকে, যা থেকে অনেকেরই অ্যালার্জি হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement