Bollywood Scoop

ভিলা-কাণ্ডেই শেষ নয়, সানির ঘাড়ে আরও দেনা! উঠল পরিচালকের কাছে ঋণ নিয়ে না মেটানোর অভিযোগ

‘গদর ২’-এর বক্স অফিস সাফল্য এক দিকে। অন্য দিকে একের পর এক বিতর্ক। টাকা ধার নিয়ে নাকি শোধ করতে পারেননি সানি দেওল। প্রথমে প্রকাশ্যে এসেছিল ‘সানি ভিলা’ বিতর্ক। এ বার অভিযোগ এক পরিচালকের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৮:১৭
Sunny Deol

সানি দেওল। ছবি: সংগৃহীত।

বলিউডে এই মুহূর্তের অন্যতম আলোচিত অভিনেতা তিনি। ছবিনির্মাতা থেকে দর্শক, সবার মুখে মুখে ঘুরছে ‘গদর ২’-এর বক্স অফিস সাফল্য। গত ১১ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল সানির অভিনীত এই ছবি। মাসের শেষে এসে ছবির বক্স অফিস আয়ের অঙ্ক ৫০০ কোটি ছুঁইছুঁই। দীর্ঘ দিনের বক্স অফিস খরার পরে এমন সাফল্যের মুখ দেখেছেন ধর্মেন্দ্র-পুত্র। ‘গদর ২’-এর এই সাফল্যের পর রীতিমতো ‘সুপারস্টার’ তকমা অর্জন করে ফেলেছেন সানি। তার পরেও তাঁর পিছু ছাড়ছে না ধারের বোঝা। সপ্তাহখানেক আগেই প্রকাশ্যে এসেছিল ‘সানি ভিলা’ বিতর্ক। ব্যাঙ্কের তরফে জারি করা নোটিসে জানানো হয়েছিল, ৫৫ কোটির টাকা ঋণ নিয়ে নাকি তা শোধ করতে পারেননি বলিউড অভিনেতা। ঋণের সেই টাকা ফেরত পেতে ৫৬ কোটি টাকায় ‘সানি ভিলা’ নিলামে তোলার নোটিস জারি করে সংশ্লিষ্ট ব্যাঙ্ক। যদিও ওই নোটিস জারি করার ২৪ ঘণ্টার মধ্যে তা প্রত্যাহারও করে ব্যাঙ্ক। এ বার সানির বিরুদ্ধে টাকা ধার নিয়ে শোধ না করার অভিযোগ তুললেন পরিচালক সুনীল দর্শন। পরিচালকের অভিযোগ, ৭৭ লক্ষের বেশি টাকা এখনও শোধ করেননি সানি।

Advertisement

১৯৯৬ সালে ‘অজয়’ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন সানি ও সুনীল। সেই সময় নাকি একটি আন্তর্জাতিক ডিস্ট্রিবিউশন সংস্থা খোলার পরিকল্পনা করেছিলেন সানি। সুনীলের কাছে নাকি তখনই টাকা ধার নেন তিনি। সানি কথা দিয়েছিলেন, ছবির মুক্তির পর লভ্যাংশ থেকে তাঁকে টাকা ফেরত দিয়ে দেবেন। সেই কথা রাখেননি তিনি। টাকা ফেরত চাইলে নাকি বার বার দেশের বিভিন্ন প্রান্তে ডেকে তাঁকে ব্যক্তিগত সমস্যার কথা বলে ভুলিয়েছেন সানি, অভিযোগ সুনীলের। পরিচালকের অভিযোগ, পরে কোনও একটি ছবির প্রযোজনার সানি তাঁর থেকে সাহায্য চেয়েছিলেন। সানি নাকি তখন তাঁকে কথা দেন যে, তিনি সুনীলের সঙ্গে একটি ছবি করবেন। তার পরেই তাঁর প্রাপ্য ফিরিয়ে দেবেন অভিনেতা। কখনও চিত্রনাট্য, কখনও আবার তারিখের সমস্যা দেখিয়ে সেই ছবিও শেষ করেননি সানি, অভিযোগ সুনীলের। শুধু তাই-ই নয়, শেষমেশ নিজের প্রাপ্য টাকা ফেরত পেতে আদালতের দ্বারস্থ হন সুনীল দর্শন। আদালতের নির্দেশ অনুযায়ী, সুনীলকে ৭৭ লক্ষ ২৫ হাজার টাকা ফেরত দেওয়ার কথা সানির।

২৭ বছর আগে সুনীলের কাছ থেকে ধার নিয়েছিলেন সানি। মাঝে একাধিক ছবি ফ্লপ হলেও বক্স অফিসে সানির বেশ কিছু ছবি ভাল ব্যবসাও করেছে। সুনীলের অভিযোগ, লাভের টাকা দিয়ে নিজের সম্পত্তি বাড়িয়েছেন সানি। অথচ যাঁদের কাছ থেকে ধার নিয়েছিলেন, তাঁদের টাকা ফেরত দেওয়ার নামে লবডঙ্কা ধর্মেন্দ্র-পুত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement