Ankita Chakraboty

Indrani: মেয়েদের জীবনে বিয়েই সব নয়, সংসারে এসে বুঝলেন অঙ্কিতা চক্রবর্তী!

ছোট পর্দার ‘ইন্দ্রাণী’ তিনি। ৭ বছর পরে এ ভাবেই ধারাবাহিকে নায়িকার চরিত্রে ফিরছেন অঙ্কিতা চক্রবর্তী।কী বলছেন স্বামী প্রান্তিক বন্দ্যোপাধ্যায়?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ২০:৩৮
অঙ্কিতা চক্রবর্তী।

অঙ্কিতা চক্রবর্তী।

৭ বছর পরে আবার ছোট পর্দার নায়িকা অঙ্কিতা চক্রবর্তী। কালার্স বাংলায় খুব শিগগিরিই আসছে ‘ইন্দ্রাণী’। একা মায়ের জীবন, লড়াই আর প্রেমের গল্প ঘিরে ধারাবাহিক। তাতেই অভিনেত্রীকে দেখা যাবে মুখ্য চরিত্রে। সেই খবর ছাপিয়ে গিয়েছে অন্য গুঞ্জন। সেটেই নাকি তিনি প্রেমে পড়েছেন! প্রেমিক বয়সে অনেক ছোট। এক চিকিৎসকের সঙ্গে নাকি ইদানীং দেখা যাচ্ছে তাঁকে। প্রেমিকা বয়সে বড়। তাই নিয়ে নাকি সমস্যা নেই প্রেমিক চিকিৎসকেরও। উল্টে তাঁর দাবি, ‘‘প্রেম কি আর বয়স মানে?’’

অনেক দিন পরে আবার ছোট পর্দার নায়িকা। কেমন লাগছে অঙ্কিতার? প্রশ্ন ছিল আনন্দবাজার অনলাইনের। জবাবে নায়িকার দাবি, ভয় আর আনন্দ একসঙ্গে পাচ্ছেন! অনেক দিন পরে টানা অনেক দিনের জন্য ছোট পর্দায় ‘বন্দি’ তিনি। চাপা দুশ্চিন্তা, সাবলীল অভিনয় আসবে তো? পাশাপাশি, অনেক বছর পরে একটি ধারাবাহিকের গল্প তাঁকে ঘিরে আবর্তিত হবে। ভাবতে ভাল লাগছে অঙ্কিতার। তাঁর কথায়, ‘‘গল্পের কারণেই এত বছর পরে ‘ইন্দ্রাণী’ হতে রাজি হয়েছি। সমস্ত ধারাবাহিকে মেয়েদের অত্যাচার আর তাদের চোখের জল দেখায়। নতুন ধারাবাহিকে হাজার কটু কথা শুনেও ইন্দ্রাণী কখনও চোখের জল ফেলবে না। এটাই সবচেয়ে ভাল লেগেছে। এটা দেখানোর দরকার ছিল।’’ পাশাপাশি, নতুন ধারাবাহিক দেখাবে একুশ শতকে মেয়েদের জীবনে বিয়েই সব নয়। বিয়ের পরেও মেয়েরা একা হাতে সব সামলাতে পারে।

Advertisement

শুক্রবার মুক্তি পেয়েছে ধারাবাহিকের ঝলক। তাতে দেখা যাচ্ছে, ইন্দ্রাণী একা হাতে সন্তান মানুষ করছে। সংসার সামলাচ্ছে। আবার নামী হাসপাতালের গুরুত্বপূর্ণ পদেও রয়েছে। সেখানেই তাকে দেখে মুগ্ধ সদ্য ডাক্তারি পাশ করা চিকিৎসক!

অসম প্রেম সফল হয়? বিশেষত নারী যদি বয়সে অনেকটাই বড় হয়? তার সন্তান থাকে? অঙ্কিতার দাবি, ‘‘এমন উদাহরণ অনেক আছে। আমার আগের প্রেমিক আমার থেকে ১১ বছরের বড় ছিল। বয়সের ফারাক দূরত্ব আনেনি মালাইকা অরোরা-অর্জুন কপূরের মধ্যে। বয়সে বড় বিদীপ্তা দাশগুপ্ত, নীলাঞ্জনা সেনগুপ্তরা চুটিয়ে সংসার করছেন বিরসা দাশগুপ্ত, যিশু সেনগুপ্তের সঙ্গে।’’ স্বামী প্রান্তিক বন্দ্যোপাধ্যায় এই প্রচার ঝলক দেখেছেন? কী বলছেন তিনি? উত্তরে হেসে ফেলেছেন নায়িকা। তাঁর বক্তব্য, প্রান্তিক ঝলক দেখে ভালবাসার চিহ্ন এঁকে দিয়েছেন। কাজের চাপে এখনও মতামত জানানোর সময় পাননি।

ধারাবাহিকে অঙ্কিতার সঙ্গে থাকছেন, সোমা চক্রবর্তী, বিকাশ ভৌমিক, সুচন্দ্রা। আর বিপরীতে নবাগত নায়ক রাহুল গঙ্গোপাধ্যায়। প্রযোজনায় শশী-সুমিত প্রযোজনা সংস্থা। চরিত্রের মতোই ‘ইন্দ্রাণী’র সাজ ভারী ছিমছাম। শাড়ির সঙ্গে মানানসই ব্লাউজ, গয়নায় আধুনিকা। অঙ্কিতার কথায়, সাজের পুরো কৃতিত্ব অজপা বন্দ্যোপাধ্যায়ের। তাঁরই নির্দেশ, ছিমছাম সাজেই ভাল মানাবে অঙ্কিতাকে। এর আগে ‘ইষ্টিকুটুম’ ধারাবাহিকে অঙ্কিতা-ঋষি কৌশিক জুটি সফল। রাহুলের সঙ্গে জুটিতে সেই সাফল্য পাবেন? অভিনেত্রীর দাবি, ‘‘এটাই আমাদের কাছে বড় চ্যালেঞ্জ, দায়িত্বও। নতুন নায়কের বিপরীতে অভিনয় করে তাঁকে সফল করে তোলা।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আরও পড়ুন
Advertisement