Stenographer Jobs 2024

স্টেনোগ্রাফার-সহ একাধিক পদে কর্মখালি, স্নাতকদের জন্য সুযোগ

ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেডের তরফে ন্যাশনাল অটোমোটিভ বোর্ডের জন্য কর্মী নিয়োগ করা হবে। তাঁদের নির্দিষ্ট সময়ের চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৪ ১৪:৫৮
BECIL Bhavan.

ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেড (বেসিল)-এর কার্যালয়। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় চুক্তির ভিত্তিতে কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেড (বেসিল)-এর ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, সংস্থার তরফে ন্যাশনাল অটোমোটিভ বোর্ড (ন্যাব)-এর জন্য কর্মী নিয়োগ করা হবে। ওই কাজের জন্য যে কোনও বিষয়ে স্নাতকদের নিয়োগ করা হবে। মোট শূন্য পদ তিনটি।

Advertisement

ন্যাব-এর তরফে লিগাল অ্যাডভাইজ়ার, অ্যাডমিন অ্যাসিস্ট্যান্ট কাম স্টেনোগ্রাফার, পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট (টেক স্যাভি) পদে কর্মী নিয়োগ করা হবে। লিগাল অ্যাডভাইজ়ার হিসাবে বেছে নেওয়া হবে যে কোনও বিষয়ে স্নাতকদের। নিযুক্ত ব্যক্তির অন্তত ২০ বছর আদালতের মামলা সংক্রান্ত বিষয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স ৫৫ থেকে ৬৫ বছরের মধ্যে হতে হবে। এই কাজে প্রতি মাসে তাঁকে ৮০ হাজারের বেশি টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে।

অ্যাডমিন অ্যাসিস্ট্যান্ট কাম স্টেনোগ্রাফার হিসাবে কম্পিউটার ব্যবহার করে কাজ করতে জানেন, এমন স্নাতককে নিয়োগ করা হবে। প্রতি মিনিটে ৩৫টি শব্দ টাইপ করা এবং ইংরেজি ভাষায় দক্ষতা থাকা প্রয়োজন। পাশাপাশি, স্টেনোগ্রাফার হিসাবে অন্তত তিন বছরের পেশাদার অভিজ্ঞতা রয়েছে, এমন পদপ্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। বয়স হতে হবে ২৫ থেকে ৩০ বছরের মধ্যে। এর জন্য মাসিক সাম্মানিক হিসাবে ৪০ হাজার টাকা দেওয়া হবে।

পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট (টেক স্যাভি) হিসাবে প্রতি মিনিটে ৩৫টি শব্দ টাইপ করতে পারেন, এমন স্নাতককে নিয়োগ করা হবে। পদপ্রার্থীদের অন্তত তিন বছর পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট হিসাবে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। বয়সসীমা ২৫ থেকে ৩০ বছর। মাসে ৪০ হাজার টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে।

আগামী ২৯ মে ইন্টারভিউয়ের মাধ্যমে উল্লিখিত পদের জন্য কর্মী বেছে নেওয়া হবে। তার আগে অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। এর জন্য বেসিল-এর ওয়েবসাইটে গিয়ে একটি ফর্ম পূরণ করতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২৬ মে। এই বিষয়ে আরও জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement