NCERT Recruitment 2024

স্নাতকদের কাজের সুযোগ কেন্দ্রীয় সংস্থায়, ইন্টারভিউয়ের মাধ্যমে হবে যোগ্যতা যাচাই

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিংয়ের তরফে চুক্তি ভিত্তিতে স্নাতকদের নিয়োগ করা হবে। কাজের নিরিখে মাসিক ২৯ হাজার টাকা পারিশ্রমিক পাবেন নিযুক্তরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৪ ১৩:৫৬
National Council of Educational Research and Training.

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (এনসিইআরটি)। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে সদ্য প্রকাশিত হয়েছে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিংয়ের তরফে সেমি-প্রফেশনাল অ্যাসিস্ট্যান্ট পদে যোগ্য ব্যক্তি প্রয়োজন। ওই কাজে এক বছরের চুক্তিতে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্য পদ পাঁচটি।

Advertisement

নিযুক্ত ব্যক্তিদের ‘ইমপ্লিমেন্টেশন অফ কোহা এলএমএস অ্যাট এনআইই লাইব্রেরি’ প্রকল্পে কাজ করতে হবে। এই কাজের জন্য লাইব্রেরি সায়েন্স, ইনফরমেশন সায়েন্সে বিষয়ে স্নাতকদের নিয়োগ করা হবে। তাঁদের সংশ্লিষ্ট বিভাগে অন্তত দু’বছর কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পাশাপাশি, ‘কোহা’ সফটঅয়্যার নিয়ে কাজের দক্ষতা থাকা বাঞ্ছনীয়।

সংশ্লিষ্ট পদে কাজের জন্য মাসিক ২৯ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। পদের মেয়াদ ৩১ মার্চ, ২০২৫ পর্যন্ত। কাজ করতে হবে লাইব্রেরি অ্যান্ড ডকুমেন্টেশন ডিভিশনে। আবেদনকারীরল বয়স ৪৫ বছরের মধ্যে হতে হবে। পদপ্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে।

ইন্টারভিউয়ের দিন জীবনপঞ্জি, দু’টি ছবি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো নথি নিয়ে ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিংয়ের লাইব্রেরি অ্যান্ড ডকুমেন্টেশন ডিভিশনের কার্যালয়ে উপস্থিত থাকতে হবে। ইন্টারভিউ নেওয়া হবে আগামী ৭ জুন, ২০২৪। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement