NIPER Kolkata Recruitment 2024

নাইপার কলকাতায় চুক্তির ভিত্তিতে কাজের সুযোগ, কারা আবেদন করবেন?

কেন্দ্রীয় মন্ত্রক অধীনস্থ সংস্থায় রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তি প্রয়োজন। ওই কাজের জন্য প্রতি মাসে ৪৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১৩:৫৬
NIPER Kolkata.

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফার্মাসিউটিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ (নাইপার), কলকাতা। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সরকারের অধীনে চাকরির সুযোগ। মিনিস্ট্রি অফ কেমিক্যালস অ্যান্ড ফার্টিলাইজ়ারস্-এর অধীনস্থ সংস্থায় রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। এই মর্মে ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফার্মাসিউটিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চের (নাইপার) কলকাতা শাখার তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে,সংশ্লিষ্ট কাজের জন্য এক জন ব্যক্তিকে নিয়োগ করা হবে।

Advertisement

অর্গ্যানিক কেমিস্ট্রি, মেডিসিনাল কেমিস্ট্রি কিংবা সমতুল বিষয়ে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিরা রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে কাজ করার জন্য আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে তাঁদের মাল্টি-স্টেপ সিন্থেসিস অফ এপিআই, টোটাল সিন্থেসিস অফ ন্যাচারাল প্রোডাক্টস নিয়ে আগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পাশাপাশি, পদপ্রার্থীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট)- এর মধ্যে যে কোনও একটি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

নিযুক্ত ব্যক্তিকে একটি বিরল রোগের প্রতিষেধক তৈরির গবেষণামূলক কাজে সাহায্য করতে হবে। চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীকে কাজের সুযোগ দেওয়া হবে। এর জন্য প্রতি মাসে পারিশ্রমিক ৪৭ হাজার টাকা। মোট এক বছরের জন্য সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হলেও চাহিদার ভিত্তিতে ওই মেয়াদ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

আগ্রহীদের ইমেল মারফত জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। আগামী ৫ জুনের মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে নাইপার কলকাতার ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement