Recruitment in Central Bank of India 2023

৫ হাজার শিক্ষানবিশ নেবে সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়া, বাড়ানো হয়েছে আবেদনের সময়সীমা

প্রশিক্ষণের সঙ্গে প্রতি মাসে বৃত্তিও দেওয়া হবে। ১০ থেকে ১৫ হাজার টাকা করে পাবেন শিক্ষানবিশরা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১৫:৩৬
সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়া।

সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়া। ছবি: সংগৃহীত।

সারা দেশ জুড়ে শিক্ষানবিশ নিতে চলেছে সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়া। সেই মর্মে আগেই সংস্থার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। যেখানে আবেদনের শেষ দিন ছিল ৩ এপ্রিল পর্যন্ত। তবে, সম্প্রতি সংস্থার তরফে ফের বিজ্ঞপ্তি প্রকাশ করে বাড়ানো হয়েছে আবেদনের সময়সীমা।

গুজরাত, মধ্যপ্রদেশ, ছত্তীসগড়, চণ্ডীগড়, হরিয়ানা, পশ্চিমবঙ্গের দুর্গাপুর, উত্তর এবং দক্ষিণ কলকাতা, বাঁকুড়া, জলপাইগুড়ি, শিলিগুড়ি এবং কোচবিহার অঞ্চলের কার্যালয়ের জন্য নেওয়া হবে শিক্ষানবিশ। মোট ৫০০০ জনকে নেওয়া হবে। আবেদনকারীদের বয়স ২০ থেকে ২৮ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে স্নাতক হওয়া প্রয়োজন।

Advertisement

প্রশিক্ষণের সঙ্গে প্রতি মাসে বৃত্তি হিসাবে টাকাও দেওয়া হবে। ১০ থেকে ১৫ হাজার টাকা করে পাবেন শিক্ষানবিশরা। ১ বছর প্রশিক্ষণ চলবে। প্রশিক্ষণের শেষে শিক্ষানবিশদের শংসাপত্র দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া:

প্রার্থীদের প্রথমে সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়ার ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। বিজ্ঞপ্তিতে দেওয়া ওয়েবসাইটের মাধ্যমে নাম নথিভুক্ত করতে পারবেন। পাশাপাশি আবেদনের জন্য বরাদ্দ টাকাও জমা দিতে হবে। ২১ এপ্রিল আবেদনের শেষ দিন।

এই সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়ার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement