WBJEE Admit Card

প্রকাশিত হল রাজ্যের জয়েন্ট পরীক্ষার অ্যাডমিট কার্ড, পরীক্ষা আগামী ৩০ এপ্রিল

অ্যাডমিট কার্ডে কোনও ভুলভ্রান্তি থাকলে তাও দেখে নিতে হবে পরীক্ষার্থীদের।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ১৬:৩৮
রাজ্যের জয়েন্ট পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত।

রাজ্যের জয়েন্ট পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত। প্রতীকী ছবি।

রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা (ডাব্লিউবিজেইই) চলতি মাসের শেষ দিনে অর্থাৎ আগামী ৩০ এপ্রিল। আর তার ১০ দিন আগেই পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করল পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এগজামিনেশন বোর্ড (ডাব্লিউবিজেইইবি)। পরীক্ষার জন্য নির্ধারিত ওয়েবসাইট wbjeeb.nic.in- থেকেই ডাউনলোড করা যাবে অ্যাডমিট কার্ড।

পরীক্ষার্থীরা নির্দিষ্ট ওয়েবসাইটের হোমপেজে গেলেই অ্যাডমিট কার্ডের লিঙ্ক দেখতে পাবেন। সেখানে রেজিস্ট্রেশন নম্বর এবং রোল নম্বর দিলেই অ্যাডমিট কার্ডটি স্ক্রিনে দেখা যাবে। এর পর সেটি ডাউনলোড করে নিতে পারবেন পরীক্ষার্থীরা। অ্যাডমিট কার্ডে কোনও ভুলভ্রান্তি থাকলে তাও দেখে নিতে হবে পরীক্ষার্থীদের। পরীক্ষার দিন অ্যাডমিট কার্ড ছাড়া পরীক্ষাকেন্দ্রে প্রবেশের অনুমতি পাওয়া যাবে না।

Advertisement

আগামী ৩০ এপ্রিল রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। এর জন্য অনলাইন রেজিস্ট্রেশন চলেছে গত বছরের ২৩ ডিসেম্বর থেকে চলতি বছরের ২০ জানুয়ারি পর্যন্ত। পরীক্ষা হবে দু’টি পেপারের উপর। প্রথম পত্রের অঙ্ক পরীক্ষা হবে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত। দ্বিতীয় পত্রের পরীক্ষা হবে পদার্থবিদ্যা এবং রসায়নের উপর। পরীক্ষা হবে ওই দিনই দুপুর ২টো থেকে ৪টে পর্যন্ত। অঙ্ক পরীক্ষায় থাকবে ১০০ নম্বর। পদার্থবিদ্যা এবং রসায়ন-দুটি বিষয়েই থাকবে ৫০ নম্বরে করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement