Visva Bharati Recruitment

বিশ্বভারতীতে ৭০০-রও বেশি শূন্যপদে নিয়োগ, কোন কোন পদে চাকরির সুযোগ?

পদ অনুযায়ী নিযুক্তদের মাসিক বেতন দেওয়া হবে ৫,২০০-২০,২০০ টাকা থেকে ৩৭,৪০০-৬৭,০০০ টাকা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৭:৩৩
বিশ্বভারতীতে নিয়োগ।

বিশ্বভারতীতে নিয়োগ। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় বিশ্বভারতীতে একাধিক পদে বহু সংখ্যক কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সোমবারই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে নিয়োগ-বিজ্ঞপ্তি। নিয়োগ হবে বিভিন্ন প্রশাসনিক/ অশিক্ষক কর্মী/ লাইব্রেরিয়ানের পদে। এর জন্য অনলাইন মাধ্যমে ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

নিয়োগ হবে রেজিস্ট্রার, ফিন্যান্স অফিসার, লাইব্রেরিয়ান, ডেপুটি রেজিস্ট্রার, ইন্টারনাল অডিট অফিসার, অ্যাসিস্ট্যান্ট লাইব্রেরিয়ান, অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রার, সেকশন অফিসার, অ্যাসিস্ট্যান্ট/ সিনিয়র অ্যাসিস্ট্যান্ট, আপার ডিভিশন ক্লার্ক, লোয়ার ডিভিশন ক্লার্ক,মাল্টি টাস্কিং স্টাফ-সহ আরও বেশ কিছু পদে। মোট শূন্যপদ ৭০৯টি। পদ অনুযায়ী নিযুক্তদের মাসিক বেতন দেওয়া হবে ৫,২০০-২০,২০০ টাকা থেকে ৩৭,৪০০-৬৭,০০০ টাকা বেতনক্রমে।

Advertisement

রেজিস্ট্রার, ফিন্যান্স অফিসার, লাইব্রেরিয়ান পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৫৭ বছরের মধ্যে। এ ছাড়া, বাকি অন্যান্য পদের জন্য প্রার্থীদের সর্বাধিক বয়স হতে হবে ৩২ থেকে ৫০ বছরের মধ্যে।

অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রার পদে আবেদনের জন্য প্রার্থীদের স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকা প্রয়োজন। ডেপুটি রেজিস্ট্রার পদের জন্য স্নাতকোত্তরে ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। প্রয়োজন প্রশাসনিক পদ যেমন অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রার বা অন্যান্য পদে চাকরির ৫ বছরের অভিজ্ঞতা। প্রার্থী নিয়োগ হবে লিখিত পরীক্ষা/ স্কিল টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। একই ভাবে অন্যান্য পদের জন্যেও ধার্য হয়েছে আলাদা যোগ্যতামান এবং নিয়োগ পদ্ধতি।

বিশ্ববিদ্যালয়ের জন্য নিয়োগের পরীক্ষাগুলি আয়োজনের দায়িত্বে থাকবে ন্যাশনাল টেস্টিং এজেন্সি। প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে পদগুলিতে আবেদন জানাতে হবে। বিভিন্ন পদে আবেদনের জন্য জমা দিতে হবে নির্ধারিত আবেদনমূল্য। আগামী ১৬ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন জানানো যাবে। এই নিয়োগের বিষয়ে আরও বিশদে জানা যাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement