North Bengal Medical College And Hospital

‘দুর্নীতি এবং মাফিয়া চক্র চলছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে’! সিবিআই চেয়ে রাজ্যকে চিঠি রাজভবনের

তাৎপর্যপূর্ণ ভাবে রাজভবনের তরফে মুখ্যসচিবকে লেখা ওই চিঠির প্রতিলিপি পাঠানো হয়েছে দার্জিলিঙের সাংসদ তথা বিজেপির অন্যতম সর্বভারতীয় মুখপাত্র রাজু বিস্তাকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৭
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ‘দুর্নীতি এবং মাফিয়া চক্র’ নিয়ে সিবিআই তদন্ত করা হোক জানিয়ে মুখ্যসচিবকে চিঠি দেওয়া হল রাজভবন থেকে। রাজ্যপাল সিভি আনন্দ বোসের সচিবালয়ের তরফে ডেপুটি সচিব গত শুক্রবার রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থকে ওই চিঠি পাঠিয়েছেন।

Advertisement

তাৎপর্যপূর্ণ ভাবে রাজভবনের চিঠির প্রতিলিপি পাঠানো হয়েছে দার্জিলিঙের সাংসদ তথা বিজেপির অন্যতম সর্বভারতীয় মুখপাত্র রাজু বিস্তাকে। মুখ্যসচিবকে পাঠানো চিঠির সঙ্গে ওই হাসপাতালে ‘দুর্নীতি এবং মাফিয়া চক্র’ সংক্রান্ত কিছু নথিও পাঠানো হয়েছে। রাজভবনের ওই চিঠির প্রসঙ্গের উল্লেখ করে বিস্তা লিখিত বিবৃতিতে বলেছেন, ‘‘উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তৃণমূলের নেতারা কী ভাবে মাফিয়া রাজ চালাচ্ছেন আমি সে বিষয়ে মাননীয় রাজ্যপালকে অবহিত করেছিলাম।’’

আরজি কর মেডিক্যাল কলেজে মহিলা চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনার বিচার চেয়ে গত সপ্তাহে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে একটি কনভেনশনের আয়োজন করা হয়েছিল। সেখানে চিকিৎসক এবং জুনিয়র ডাক্তারদের একাংশ ‘মাফিয়া রাজ’ এবং ‘হুমকি সংস্কৃতি’ নিয়ে সরব হয়েছিলেন। আরজি কর ও উত্তরবঙ্গ মেডিক্যালের প্রাক্তনী এবং আইএমএ-র শিলিগুড়ি শাখার উদ্যোগে আয়োজিত ওই সভায় ‘উত্তরবঙ্গ লবি’র বহিরাগতেরা ভয় দেখিয়ে ‘মাফিয়া রাজ’ কায়েম করেছে বলেও অভিযোগ উঠেছিল। ঘটনাচক্রে, তার পরেই রাজ্যপাল বোসের এই পদক্ষেপ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement