Mahalaya 2024

নির্যাতিতাকে স্মরণ করে তর্পণ বিজেপি নেতাদের

তৃণমূল নেতা কুণাল ঘোষের কটাক্ষ, “বাছাই করা তর্পণ হয় নাকি? বিজেপি নেতারা বিজেপি-শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের থেকে উন্নাও, হাথরস, কাঠুয়া, বদলাপুরের তালিকাগুলো আনিয়ে নিন। তর্পণ করলে সকলের জন্য করুন!”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

 কলকাতা ও দুর্গাপুর শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ০৮:৩৬
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আর জি কর কাণ্ডের আবহে আরও এক বার রাজনৈতিক আবহে ঢুকে পড়ল মহালয়া। নির্যাতিতা তরুণী চিকিৎসকের স্মরণে ও খুন-ধর্ষণের ঘটনার বিচার চেয়ে তর্পণ করলেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য ও লক্ষ্মণ ঘোড়ুই। মহালয়ার ভোরে বুধবার বাগবাজার ঘাটে তর্পণ করেন শমীক। দুর্গাপুর পশ্চিমের বিধায়ক লক্ষ্মণ তর্পণ করেন দামোদরের ঘাটে। শমীক বলেন, “শুধু নির্যাতিতা তরুণী চিকিৎসক নন, ২০১৬ সাল থেকে আজ পর্যন্ত বিজেপি করার অপরাধে আমাদের যত কর্মী খুন হয়েছেন, গত পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল কংগ্রেসের সন্ত্রাসে যে ১০ জন কংগ্রেস কর্মী খুন হয়েছেন, সিপিএম কর্মীর হত্যা হয়েছে, তাঁদের সকলের স্মরণে তর্পণ করেছি।” লক্ষ্মণের দাবি, “বিজেপির যে সব নেতা-কর্মী নিহত হয়েছেন, তাঁদের স্মৃতির উদ্দেশে প্রতি বছর আমি দামোদরের ঘাটে তর্পণ করি। এ বছর আর জি কর হাসপাতালে নিহতকেও স্মরণ করেছি।”

Advertisement

যদিও তৃণমূল নেতা কুণাল ঘোষের কটাক্ষ, “বাছাই করা তর্পণ হয় নাকি? বিজেপি নেতারা বিজেপি-শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের থেকে উন্নাও, হাথরস, কাঠুয়া, বদলাপুরের তালিকাগুলো আনিয়ে নিন। তর্পণ করলে সকলের জন্য করুন!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement