Balurghat Hospital

বালুরঘাট হাসপাতালে যুবকের মৃত্যু, গাফিলতির অভিযোগ তুলে বিক্ষোভ পরিবারের, ঘটনাস্থলে পুলিশ

বালুরঘাট থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বালুরঘাট হাসপাতালের সুপার জানিয়েছেন, রোগীর পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে অবশ্যই পদক্ষেপ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১১:৪৫
Share:

বালুরঘাট হাসপাতালে বিক্ষোভ রোগীর পরিজনের। — নিজস্ব চিত্র।

রোগীর মৃত্যু ঘিরে শনিবার গভীর রাতে উত্তপ্ত বালুরঘাট জেলা হাসপাতাল। পরিবারের দাবি, চিকিৎসার গাফিলতিতে মৃত্যু হয়েছে ওই যুবকের। মৃত যুবকের নাম আদিত্য মহন্ত। শ্বাসকষ্টের সমস্যা নিয়ে বালুরঘাট জেলা হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। শনিবার রাত ১০টা নাগাদ তাঁর মৃত্যু হয়। তার পরেই হাসপাতালের পুরুষ ওয়ার্ডে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁর পরিজনেরা। বালুরঘাট থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বালুরঘাট হাসপাতালের সুপার জানিয়েছেন, রোগীর পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে অবশ্যই পদক্ষেপ করা হবে।

Advertisement

আদিত্যের বাড়ি বালুরঘাট শহর লাগোয়া ত্রিনাথ মন্দির পাড়া এলাকায়। তিনি দিল্লিতে একটা বেসরকারি সংস্থায় কাজ করতেন। পুজার ছুটিতে বাড়ি এসেছিলেন। তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, গত বৃহস্পতিবার শ্বাসকষ্টের জন্য তাঁকে বালুরঘাট হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। পরিবারের অভিযোগ, ভর্তি করানোর পর শুক্র ও শনিবার হাসপাতালে সে ভাবে তাঁর কোনও চিকিৎসা হয়নি। বার বার সুপার স্পেশ্যালিটি হাসপাতালে রোগীকে স্থানান্তরিত করার দাবি জানিয়েছিল পরিবার। অভিযোগ, তাদের কথায় কান দেননি কর্তৃপক্ষ। পরিবারের আরও অভিযোগ, যে চিকিৎসকের অধীনে ভর্তি ছিলেন যুবক, তিনি নিজের চেম্বার নিয়ে ব্যস্ত ছিলেন।

মৃতের কাকা পিংকু মহন্ত বলেন, ‘‘নার্স এবং চিকিৎসকদের গাফিলতিতেই আমার ভাইপোর মৃত্যু হয়েছে। প্রকৃত তদন্ত এবং দোষী চিকিৎসকের শাস্তি দাবি করে লিখিত অভিযোগ জানাব। বালুরঘাট জেলা হাসপাতালের চিকিৎসকেরা অধিকাংশই তাঁদের চেম্বার নিয়ে ব্যস্ত থাকেন। হাসপাতালে সময় দেন না। রোগীদের সঙ্গে তাঁদের ব্যবহারও ভাল নয়। যে কারণে বারবার এই একই ঘটনা ঘটছে।’’ মৃতের আর এক কাকা বিক্রম মহন্তের দাবি, সন্ধ্যায় চিকিৎসককে খবর দেওয়া হয়েছিল। তিনি এসেছিলেন রাতে রোগীর মৃত্যুর পর।

Advertisement

বালুরঘাট হাসপাতালের সুপার কৃষ্ণেন্দু বিকাশ বাগ বলেন, ‘‘রোগীর মৃত্যুর কারণে শনিবার গভীর রাতে তাঁর পরিজনেরা বিক্ষোভ দেখিয়েছেন বলে জানতে পেরেছি। তাঁদের লিখিত অভিযোগ হাতে পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।’’

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement