Road Accident

স্কুলবাসের ধাক্কা সিটি-অটোয়, মৃত্যু পথচলতি মহিলার

পুলিশ সূত্রের খবর, এ দিন দাগাপুরের একটি ইংরেজি মাধ্যম স্কুলের বাস কয়েকজন পড়ুয়াকে নিয়ে হাশমি চক থেকে কাছারি রোডের দিকে যাচ্ছিল। সে সময় একটি সিটি-অটোকে পিছন থেকে ধাক্কা মারে বাসটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ০৯:২৬
Share:

হাশমি চকে দূর্ঘটনার পর পরিবারের লোকেদের কান্না শলিগুড়ি জেলা হাসপাতালে । —নিজস্ব চিত্র।

সামনে রয়েছে গৃহপ্রবেশ। সে জন্য দিদির সঙ্গে গিয়েছিলেন বাজারে। হাঁটছিলেন ফুটপাত দিয়েই। কিন্তু স্কুলবাসের ধাক্কায় ফুটপাতে ওঠা সিটি-অটো দিল ধাক্কা। পড়ে জখম হয়ে প্রাণ গেল রবীন্দ্রনগরের বাসিন্দা রাখি বিশ্বাস রায়ের (৪৫)। বুধবার দুপুরে হাসপাতাল মোড়ের কাছে পূর্ত দফতরের বাংলোর সামনে দুর্ঘটনাটি ঘটে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, এ দিন দাগাপুরের একটি ইংরেজি মাধ্যম স্কুলের বাস কয়েকজন পড়ুয়াকে নিয়ে হাশমি চক থেকে কাছারি রোডের দিকে যাচ্ছিল। সে সময় একটি সিটি-অটোকে পিছন থেকে ধাক্কা মারে বাসটি। বাসের ধাক্কায় অটোটি ফুটপাতে উঠে রাখিকে ধাক্কা দেয় বলে অভিযোগ। বাসচালকের দাবি, অটোটি হঠাৎ রাস্তার মাঝে যাত্রী নামানোর জন্য দাঁড়িয়ে পড়ে। তাই দুর্ঘটনাটি ঘটে। ট্র্যাফিক পুলিশকর্মীরা দুর্ঘটনার পরেই পৌঁছন। অটোর ধাক্কায় পড়ে গুরুতর জখম রাখিকে জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁর মৃত্যু হয়।

খবর পেয়ে রাখির পরিবার জেলা হাসপাতালে যায়। মৃতার আত্মীয় সুনীলচন্দ্র নাগ বলেন, “সামনেই গৃহপ্রবেশ ছিল। সে জন্য দিদির সঙ্গে রাখি বাজারে এসেছিল। ফেরার সময় দুর্ঘটনাটি ঘটে। বাড়িতে তিন বছরের সন্তান রয়েছে ওর।” এ দিন পরিবারের তরফে ট্র্যাফিক পুলিশের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করা হয়। সূত্রের খবর, মৃত মহিলা গৃহশিক্ষিকা ছিলেন।

Advertisement

শহরের বিভিন্ন রাস্তায় স্কুলবাসের বেপরোয়া চলাচল নিয়ে অভিযোগ অনেকের। যদিও ‘শিলিগুড়ি স্কুল অ্যান্ড চার্টাড বাস ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’-এর সাধারণ সম্পাদক শুভ্র বন্দ্যোপাধ্যায় বলেন, “শহরের বিভিন্ন রাস্তায় টোটো ও অটোগুলি যে ভাবে চলাচল করে সে জন্য দুর্ঘটনা ঘটে। হাসপাতাল মোড়ে যে ভাবে গাড়ির লাইন থাকে, তাতে জোরে বাস চালানো যায় না। সিটি-অটো রাস্তায় যেখানে-সেখানে দাঁড়িয়ে যাত্রী ওঠায়-নামায়। যে কারণে দুর্ঘটনা ঘটেছে। ট্র্যাফিক পুলিশের বিষয়গুলি দেখা উচিত।” এ দিনের ঘটনার তদন্তে নেমেছে শিলিগুড়ি থানার পুলিশ। ডিসি ট্র‍্যাফিক বিশ্বচাঁদ ঠাকুর বলেন, "শহরে বিভিন্ন জায়গায় ট্র‍্যাফিক পুলিশ রয়েছে। বেআইনি পার্কিং, বেপরোয়া গাড়ি চলাচল—সব ক্ষেত্রেই ব্যবস্থা নেওয়া হয়।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement