TMC worker killed

বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে নদিয়ায় কুপিয়ে খুন তৃণমূলকর্মীকে, অভিযোগ কংগ্রেসের দিকে, অস্বীকার

স্থানীয় কয়েক জন কংগ্রেস সমর্থকের বিরুদ্ধে মারধর করার অভিযোগে সম্প্রতি থানায় যান সাইদুল। তার ভিত্তিতে গ্রেফতার করা হয়েছিল কয়েক জন কংগ্রেস কর্মীকে। সেই শত্রুতার জেরেই কি খুন?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

করিমপুর শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ২২:৫৩
Share:

— প্রতীকী চিত্র।

বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে তৃণমূল কর্মীকে কুপিয়ে খুনের অভিযোগ। অভিযোগের তির কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের দিকে। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে নদিয়ার থানারপাড়া থানা এলাকার মোক্তারপুর গ্রামে। মৃত তৃণমূল কর্মীর নাম সাইদুল সেখ (৩৭)। রক্তাক্ত অবস্থায় আহত সাইদুলকে উদ্ধার করে নতিডাঙ্গা গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। দুষ্কৃতীদের গ্রেফতার করতে এলাকা জুড়ে তল্লাশি শুরু পুলিশের। ঘটনার দায় অস্বীকার কংগ্রেসের।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার রাত সাড়ে ৮টা নাগাদ করিমপুর ২ ব্লকের তৃণমূল কর্মী সাইদুলকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় তিন দুষ্কৃতী। তার কিছু ক্ষণের মধ্যেই বাড়ির অদূরে একটি কালভার্টের কাছে সাইদুলকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। সাইদুলকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় নতিডাঙ্গা ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। কর্তব্যরত চিকিৎসকেরা তৃণমূল কর্মীকে মৃত বলে ঘোষণা করেন। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তৃণমূলের অভিযোগ, লোকসভা ভোটের আগে সন্ত্রাসের পরিবেশ তৈরি করতে কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা সাইদুলকে খুন করেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশও।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, স্থানীয় কয়েক জন কংগ্রেস সমর্থকের বিরুদ্ধে তাঁকে মারধর করার অভিযোগ নিয়ে সম্প্রতি থানায় গিয়েছিলেন সাইদুল। লিখিত অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছিল বেশ কয়েক জন কংগ্রেস কর্মীকে। পুরনো শত্রুতার জেরে খুনের ঘটনা ঘটে থাকতে বলে প্রাথমিক ভাবে পুলিশের অনুমান।

Advertisement

তৃণমূলের ব্লক সভাপতি সৌমেন বিশ্বাস বলেন, ‘‘লোকসভা ভোটের আগে সন্ত্রাসের পরিবেশ তৈরি করতে সক্রিয় তৃণমূল কর্মীদের খুন করার পরিকল্পনা করছে কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা। সেই পরিকল্পনার অংশ হিসেবে সাইদুলকে খুন করা হয়েছে। অবিলম্বে দুষ্কৃতীদের গ্রেফতার করতে হবে।’’ স্থানীয় কংগ্রেস নেতা শান্তনু সিংহ রায় তৃণমূলের অভিযোগ উড়িয়ে দিয়ে পাল্টা দাবি করেন, ‘‘এই ঘটনার সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। দু’টি দুষ্কৃতী দলের মধ্যে গন্ডগোলের জেরেই এই ঘটনা।’’

তেহট্ট মহকুমা পুলিশ আধিকারিক শুভতোষ সরকার বলেন, ‘‘ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে। দুষ্কৃতীদের গ্রেফতার করতে এলাকা জুড়ে তল্লাশি চালানো হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement