Dogs

রাস্তায় পড়ে একের পর এক দেহ, নদিয়ায় দুই দিনে ১২ পথকুকুরের ‘রহস্যমৃত্যু’! তদন্তে পুলিশ

কোতোয়ালি থানার সেনপাড়া এলাকার বাসিন্দাদের অভিযোগ, কেউ বা কারা খাবারে বিষ মিশিয়ে পরিকল্পিত ভাবে কুকুরগুলিকে খুন করেছেন। এই খবর পেয়ে শনিবার ঘটনাস্থলে যায় পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কৃষ্ণনগর শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ১২:৪৫
Share:

—প্রতীকী চিত্র।

পথকুকুরদের মৃত্যুমিছিল! নদিয়া জেলায় পর পর দুই দিনে ১২টি পথকুকুরকে বিষ খাইয়ে খুনের অভিযোগ করলেন স্থানীয়েরা। এই খবরে নড়েচড়ে বসেছে পুলিশও।

Advertisement

মৃত কুকুরদের প্রায় প্রত্যেকের মুখ হাঁ এবং মুখ থেকে গ্যাঁজলা বেরোতে দেখা গিয়েছে। কৃষ্ণনগরের কোতোয়ালি থানা এলাকায় শুক্রবার এ ভাবেই কিছুটা দূরত্বে বেশ কয়েকটি কুকুরকে মরে পড়ে থাকতে দেখেন পথচলতি মানুষজন। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, গত ৪৮ ঘণ্টার মধ্যে এ ভাবে ১২টি পথকুকুরের মৃত্যু হয়েছে।

কোতোয়ালি থানার সেনপাড়া এলাকার বাসিন্দাদের অভিযোগ, কেউ বা কারা খাবারে বিষ মিশিয়ে পরিকল্পিত ভাবে কুকুরগুলিকে খুন করেছেন। এই খবর পেয়ে শনিবার ঘটনাস্থলে যায় পুলিশ। সূত্রের খবর, কুকুরগুলির দেহ ময়নাতদন্ত করার তোড়জোড় শুরু হয়েছে। সেই সঙ্গে পথকুকুরদের রহস্যমৃত্যুতে অজ্ঞাতপরিচয় ব্যক্তি বা ব্যক্তিদের বিরুদ্ধে একটি মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। এর পিছনে কোনও চক্র রয়েছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন এলাকাবাসী।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সকালে তাঁরা দেখতে পান এলাকার বিভিন্ন জায়গায় সারমেয়গুলির নিথর দেহ পড়ে আছে। এক জায়গায় একটি প্লাস্টিকের মধ্যে উচ্ছিষ্ট খাবার পড়ে ছিল। যা দেখে বিষক্রিয়া করে খুনের অভিযোগ জোরদার হচ্ছে। এলাকাবাসীরা মনে করছেন, কোনও দুষ্কৃতী বা দল এই কাজে জড়িত থাকতে পারে। স্থানীয় বাসিন্দা নন্দদুলাল ঘোষ বলেন, ‘‘রাতের অন্ধকারে কেউ বা কারা খাবারের সঙ্গে বিষ মিশিয়ে এই কাজ করেছে। আমরা পুলিশকে জানিয়েছি। দোষীদের কঠিনতম শাস্তি চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement