Mamata Banerjee

Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর জেলা সফরের প্রস্তুতি

জেলা প্রশাসন সূত্রের খবর, এবারও মুখ্যমন্ত্রী জেলা সফরে এসে দিঘায় প্রশাসনিক বৈঠক করতে পারেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তমলুক শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ০৭:০৮
Share:

ফাইল চিত্র।

চলতি মাসেই জেলা সফরে আসার সম্ভবনা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাতেই জেলা প্রশাসনে সাজোসাজো রব। বিভিন্ন প্রকল্পের সর্বশেষ পরিস্থিতির রিপোর্ট প্রস্তুত করতে ব্যস্ততা তুঙ্গে। বৃহস্পতিবার জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি ও পঞ্চায়েতের সার্বিক উন্নয়ন কাজের পরিস্থিতি পর্যালোচনা করতে বিডিওদের নিয়ে বৈঠক করেছেন জেলাশাসক পূর্ণেন্দু মাজি। আর জেলার সমস্ত পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের পদাধিকারীদের নিয়ে আজ, শুক্রবার থেকে মহকুমাভিত্তিক পর্যালোচনা বৈঠক করবেন জেলাশাসক।

Advertisement

জেলা প্রশাসন সূত্রের খবর, এবারও মুখ্যমন্ত্রী জেলা সফরে এসে দিঘায় প্রশাসনিক বৈঠক করতে পারেন। ঘূর্ণিঝড় ‘আমপান’ ও ‘ইয়াস’এর জেরে ক্ষতিগ্রস্ত পর্যটনকেন্দ্র দিঘার সৌন্দর্যায়ন কাজ, ময়নায় কাঁসাই সেতুর ‘অ্যাপ্রোচ লিঙ্ক’-সহ সম্পূর্ণ হওয়া জেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলির আনুষ্ঠানিক উদ্বোধনের সম্ভবনা রয়েছে। এছাড়া, পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদ যেসব উন্নয়ন প্রকল্প রূপায়ণের দ্বায়িত্বে রয়েছে, সেগুলির বিষয়ে জেলা প্রশাসনের তরফে রিপোর্ট দেওয়া হবে। তাই জেলাশাসক এ দিনই বিডিওদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক সেরেছেন, সেখানে বিডিও ছাড়াও পূর্ত, বিদ্যুৎ, জনস্বাস্থ্য, সেচ দফতরের পদস্থ আধিকারিকেরাও ছিলেন। ওই বিভাগগুলির বিভিন্ন প্রকল্পের এবং জেলা পরিষদের বিভিন্ন উন্নয়ন কাজের পর্যালোচনা করা হয়েছে বৈঠকে। বৈঠকে জেলাশাসক নির্দেশ দিয়েছেন যে, যে সব উন্নয়ন প্রকল্পের কাজ শেষ হয়েছে, সেগুলির তালিকা প্রস্তুত করতে হবে। আর অসম্পূর্ণ উন্নয়ন প্রকল্পের কাজ আগামী ১৫ জুনের মধ্যে শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। পঞ্চদশ অর্থ কমিশনের বরাদ্দ অর্থে জেলার গ্রামীণ এলাকার রাস্তাঘাট, নিকাশি, পানীয় জলের প্রকল্প, অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সংস্কারের কাজের সামগ্রিক পরিস্থিতির রিপোর্ট তৈরি করতেবলা হয়েছে।

আজ, শুক্রবার কাঁথি এবং এগরা মহকুমার পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলাপরিষদ সদস্যদের নিয়ে বৈঠক হবে। সকাল ১১ টায় কাঁথি টাউন হলে, বিকেল ৩টা এগরা ঝাটুলাল হাইস্কুলে পর্যালোচনা বৈঠক হবে। আগামী কাল, শনিবার, সকাল ১১টায় হলদিয়ার সুতাহাটা সুবর্ণ জয়ন্তী ভবনে এবং বিকাল ৩টায় কোলাঘাটের বলাকা মঞ্চেবৈঠক হবে।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement