police

অবৈধ বালি খাদান রুখতে অভিযান পশ্চিম মেদিনীপুরে, গ্রেফতার দুই

কাঁসাই নদীর উপর অবৈধ ভাবে চলছে বালি খাদান। এই খবর পেয়ে শনিবার সকালে সেখানে হানা দেয় পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ০৩ জুলাই ২০২১ ১৪:৩২
Share:

অবৈধ বালি খাদানে পুলিশের অভিযান। নিজস্ব চিত্র।

নদী থেকে অবৈধ ভাবে বালি তোলার অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে পশ্চিম মেদিনীপুর জেলার গুড়গুড়িপাল থানার পুলিশ। সঙ্গে বালি তোলার যন্ত্র-সহ ৭টি গাড়িও আটক করেছে পুলিশ।

Advertisement

অভিযোগ, কাঁসাই নদীর উপর অবৈধ ভাবে চলছিল বালি খাদান। এই খবর পেয়ে শনিবার সকালে সেখানে হানা দেয় পুলিশ। তখনই গ্রেফতার করা হয়েছে এই কাজের সঙ্গে জড়িত দু’জনকে। অভিযান নিয়ে পুলিশ সুপার দীনেশ কুমার বলেছেন, ‘‘নদী থেকে অবৈধ ভাবে বালি তোলার ঘটনায় দু’জনকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি ৭টি গাড়িও আটক করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে বালি তোলার মেশিন।’’ ঘটনার তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

নদী থেকে কোনও ভাবেই অবৈধ ভাবে বালি তোলা যাবে না। পুলিশ, স্থানীয় প্রশাসন এবং জেলা প্রশাসনকে এ ব্যাপারে গুরুত্ব দিয়ে দেখতে হবে। মঙ্গলবার মেদিনীপুরের ব্লক ভিত্তিক পর্যালোচনা বৈঠকে এ রকমই হুশিয়ারি দিয়েছিলেন রাজ্যের জলসম্পদ উন্নয়ন দফতরের মন্ত্রী মানস ভুঁইয়া। এর পর থেকেই বিষয়টি নিয়ে নড়ে চড়ে বসে জেলা প্রশাসন। এর আগে চন্দ্রকোনা রোডে অভিযান চালিয়েছিল পুলিশ।

Advertisement

পশ্চিম মেদিনীপুর জেলার দিয়ে বয়ে যাওয়া একাধিক নদীতে সরকারি অনুমোদন প্রাপ্ত বালি খাদান রয়েছে। অভিযোগ, সে গুলি ছাড়াও অবৈধভাবে বালি তোলা হয় বিভিন্ন নদী থেকে। এর বিরুদ্ধে ব্যবস্থা নিতেই বিভিন্ন জায়গায় অভিযানে নেমেছে পুলিশ প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement