TMC Manabbandhan

মুখ্যমন্ত্রী মমতাকে ধন্যবাদ জানিয়ে রাজ্য জুড়ে কৃতজ্ঞতার মানববন্ধন মহিলা তৃণমূলের

শারদোৎসবের আগে শেষ কর্মসূচিতে রাজ্যের সব জেলায় সক্রিয় ছিল মহিলা তৃণমূল। নেতৃত্বের দাবি ‘কৃতজ্ঞতা’ জানিয়ে মানববন্ধন হয়েছে ১৭৫ কিলোমিটার‌ জুড়ে। সাংগঠনিক ভাবে তৃণমূলের ৩৫টি জেলায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৭
Share:

মহিলা তৃণমূলের মানববন্ধন কর্মসূচি। —নিজস্ব চিত্র।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কৃতজ্ঞতা জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করল মহিলা তৃণমূল। সোমবার দুপুর ২-৩টের মধ্যে রাজ্য জুড়ে এই কর্মসূচি পালন করলেন তারা। পশ্চিমবঙ্গ মহিলা তৃণমূলের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে কলকাতায় এই কর্মসূচি হয়। উত্তর ও দক্ষিণ কলকাতা জেলা মহিলা তৃণমূল মহিলা সংগঠন একযোগে এই কর্মসূচিতে অংশ নেয়। বিড়লা তারামণ্ডলের সামনে থেকে শুরু হয়ে কলকাতার ভিক্টোরিয়া হাউসের সামনে পর্যন্ত মহিলা তৃণমূলের সদস্যেরা পরস্পরের হাত ধরাধরি করে এই কর্মসূচি করেন। চন্দ্রিমা ছাড়াও এই কর্মসূচিতে অংশ নেন বাণিজ্যমন্ত্রী শশী পাঁজা, বনমন্ত্রী বিরবাহা হাঁসদা, খাদ্য প্রতিমন্ত্রী জ্যোৎস্না মান্ডি, পঞ্চায়েত প্রতিমন্ত্রী শিউলি সাহা, মানিকতলার বিধায়ক সুপ্তি পান্ডে এবং প্রাক্তন বিধায়ক স্মিতা বক্সী প্রমুখ।

Advertisement

শারদোৎসবের আগে শেষ কর্মসূচিতে রাজ্যের সব জেলায় সক্রিয় ছিল মহিলা তৃণমূল। নেতৃত্বের দাবি ‘কৃতজ্ঞতা’ জানিয়ে মানববন্ধন হয়েছে ১৭৫ কিলোমিটার‌ জুড়ে। সাংগঠনিক ভাবে তৃণমূলের ৩৫টি জেলায়। প্রত্যেক জেলায় পাঁচ কিলোমিটার জুড়ে মানববন্ধন করতে হয়েছে। পাহাড় থেকে সাগর পর্যন্ত মোট ১৭৫ কিলোমিটার মানববন্ধন করতে চেযেছিল শাসকদল। এই মিছিলের স্লোগান ঠিক ছিল, ‘আমার হাত তোমার হাতে/ আমরা সবাই দিদির সাথে’। ঘটনাচক্রে, পশ্চিম বর্ধমান জেলায় দু’টি মানববন্ধন অনুষ্ঠিত হয়। আসানসোলের একটি, এবং অন্যটি হয় দুর্গাপুরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement