Mamata Banerjee

মঙ্গলেই ‘ঊষা’! মুখ্যমন্ত্রী উৎসবের সূচনা করবেন সুজিতের শ্রীভূমি থেকে, পর দিন পুজো উদ্বোধন

আগামী মঙ্গলবার, অক্টোবর মাসের প্রথম দিনেই লেকটাউনের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে যাবেন মুখ্যমন্ত্রী। সূচনা করবেন শারদোৎসবের। এটি রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসুর পুজো বলেই পরিচিত।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:০০
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

মহালয়ার আগেই শারদোৎসবের সূচনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী মঙ্গলবার, অক্টোবর মাসের প্রথম দিনেই লেকটাউনের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে যাবেন তিনি। সূচনা করবেন শারদোৎসবের। এটি রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসুর পুজো বলেই পরিচিত। সুজিত জানিয়েছেন, আগামী মঙ্গলবার শ্রীভূমিতেই শারদোৎসবের সূচনা করবেন মুখ্যমন্ত্রী। তবে ওই দিন পুজোর উদ্বোধন হচ্ছে না। এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘‘মুখ্যমন্ত্রী আগামী মঙ্গলবার আমাদের মণ্ডপে এসে শারদোৎসবের সূচনা করবেন। তার পরের দিন, অর্থাৎ মহালয়ার দিন আমরা ক্লাবের সকলে পুজোর উদ্বোধন করব।”

Advertisement

গত বছর মহালয়ার আগে থেকেই ভার্চুয়াল মাধ্যমে পুজো উদ্বোধন শুরু করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু শাস্ত্রের নিয়ম দেখিয়ে কেউ কেউ মাতৃপক্ষের আগেই পুজোর উদ্বোধন করা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। মনে করা হচ্ছে সেই বিতর্ক এড়াতেই এ বার মহালয়ার আগে পুজোর উদ্বোধন করা থেকে বিরত থাকছেন মুখ্যমন্ত্রী। তাই মহালয়ার আগের দিন শ্রীভূমিতে গিয়ে পুজোর উদ্বোধন নয়, ‘শারদোৎসবের সূচনা’ করবেন মমতা।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টে নাগাদ শ্রীভূমির পুজোমণ্ডপে যাবেন মুখ্যমন্ত্রী। সেখান থেকেই দমকলমন্ত্রী সুজিতকে পাশে নিয়ে রাজ্যের তিনটি দমকলকেন্দ্রের উদ্বোধন করার কথা রয়েছে তাঁর। একটি দমকলকেন্দ্রের উদ্বোধন হবে বীরভূমের দুবরাজপুরে, অন্য দু’টি হবে আলিপুরদুয়ারের বীরপাড়ায়। মহালয়ার দিন থেকে কলকাতা এবং জেলার একাধিক পুজোর উদ্বোধন শুরু করতে পারেন মুখ্যমন্ত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement