App Cab

দিঘায় ক্যাব চালকদের হেনস্থা করছেন স্থানীয় গাড়ির ব্যবসায়ীরা, অভিযোগ পরিবহণ দফতরে

অভিযোগপত্রে লেখা হয়েছে, অহেতুক হেনস্তা করা হচ্ছে অ্যাপ ক্যাব চালকদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১৫:০২
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

দিঘায় ক্যাব চালকদের হেনস্থা করছেন স্থানীয় ভাড়াগাড়ির চালক ও ব্যবসায়ীরা। এই মর্মে অভিযোগ জমা পড়েছে পরিবহণ দফতরে। মঙ্গলবার পরিবহণ সচিব সৌমিত্র মোহন এবং পূর্ব মেদিনীপুরের জেলাশাসকের কাছে এমন অভিযোগ জানিয়েছে অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড।

Advertisement

ক্যাব অপারেটর্স সংগঠনের তরফে সাধারণ সম্পাদক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় এই প্রতিবাদপত্রটি পাঠিয়েছেন। সেই অভিযোগপত্রে লেখা হয়েছে, দিঘায় বিভিন্ন অ্যাপ ক্যাব সংস্থা পরিষেবা দিতে গেলে দেখা যাচ্ছে, সেখানে অহেতুক হেনস্থা করা হচ্ছে গাড়ির চালকদের। কোথাও কোথাও ক্যাব বুক করে গাড়ি ডেকে পাঠানো হচ্ছে। চালকরা সংশ্লিষ্ট স্থানে গেলে, স্থানীয় ভাড়াগাড়ির ব্যবসায়ীরা তাঁদের নানা ভাবে হেনস্থা করার পাশাপাশি গাড়ি আটকে রাখছেন। এমন চলতে থাকলে আগামী দিনে কলকাতা থেকে দিঘা, দিঘা থেকে কলকাতার মধ্যে ক্যাব পরিষেবা পুরোপুরি বন্ধ করে দিতে বাধ্য হবেন তাঁরা।

এ প্রসঙ্গে সংগঠনের সাধারণ সম্পাদক ইন্দ্রনীল বলেন, ‘‘অ্যাপ ক্যাবের চালকেরা ওয়ান ওয়ে ভাড়া নিয়ে দিঘায় যান। ফেরার সময় অ্যাপ খুলে রাখেন রিটার্ন ভাড়া পাওয়ার জন্য। সেখানে স্থানীয় প্রাইভেট গাড়ির চালক ও ব্যবসায়ীরা বাধা সৃষ্টি করলে, পরিষেবা ব্যাহত হবে, পর্যটকেরা সঠিক মূল্যে ক্যাব সার্ভিস পাবেন না। এমতাবস্থায় আমরা প্রশাসনের হস্তক্ষেপ দাবি করছি। আমরা আশাবাদী, সমস্যার সমাধান হবে।’’ পরিবহণ দফতর সূত্রে খবর, অভিযোগপত্র পাওয়ার পরেই সংশ্লিষ্ট সংস্থার সঙ্গে যোগাযোগ করেছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement