Weather Alert for Kolkata

পুজোর মাসের প্রথম রবিবার গোটা সন্ধ্যা চলবে ঝমঝমে বৃষ্টি, শহরে পূর্বাভাস হাওয়া অফিসের

সবে নিম্নচাপের ধাক্কা কাটিয়ে উঠেছে বাংলা। হাওয়া অফিস এর আগে জানিয়েছিল, পুজোর সময় নিম্নচাপের আশঙ্কা কম। রবিবার থেকে নিম্নচাপের মেঘ কেটে শরতের আকাশের ঝলক দেখা যাবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১৮:০৯
Share:

—ফাইল চিত্র।

সকাল সকাল পরিবার নিয়ে বেরিয়ে পড়েছিল বাঙালি। পুজোর মাসের প্রথম রবিবার বলে কথা। তার উপর ঝলমলে রোদ উঠেছিল সকাল থেকে। নিউ মার্কেট, গড়িয়াহাট, হাতিবাগান চত্বরে উপচে পড়ছিল ভিড়। কিন্তু সন্ধ্যা নামতেই মুখ কালো হল হল আকাশের। সাড়ে পাঁচটা নাগাদ যখন পুজোর বাজার মাঝপথে, তখন ঝমঝমিয়ে নামল বৃষ্টি। তবে এখনই এই বৃষ্টি থামার তেমন সুযোগ নেই। হাওয়া অফিস জানিয়ে দিয়েছে, রবিবার প্রায় গোটা সন্ধ্যে জুড়েই ধাপে ধাপে এমন বৃষ্টি নামে শহরের নানা প্রান্তে।

Advertisement

বিকেল পৌনে ছ’টা নাগাদ ওই বিবৃতি দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সেখানেই তারা জানিয়েছে, আগামী দু’ঘণ্টা এমন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলতে পারে কলকাতা জুড়ে। অর্থাৎ প্রায় রাত ৮টা পর্যন্ত এই বৃষ্টি বাদলা চলবে। সঙ্গে হলুদ সতর্কতা জারি করে হাওয়া অফিস জানিয়েছে, এই দুর্যোগের সময় বাড়ির ভিতরে থাকাই সমীচিন।

সবে নিম্নচাপের ধাক্কা কাটিয়ে উঠেছে বাংলা। হাওয়া অফিস এর আগে জানিয়েছিল, পুজোর সময় নিম্নচাপের আশঙ্কা কম। রবিবার থেকে নিম্নচাপের মেঘ কেটে শরতের আকাশের ঝলক দেখা যাবে। ফলে আশায় বুক বেঁধেছিলেন ব্যবসায়ীরা। পুজোর মাসের প্রথম রবিবার থেকই জমে কেনাকাটা। ফলে আশা ছিল, ব্যবসায় প্রভাব ফেলবে না নিম্নচাপ। কিন্তু শহরজুড়ে বৃষ্টির পূর্বাভাসে আবার চিন্তা বাড়ল। মাঝ পথেই দোকান গোটাতে হল অস্থায়ী ব্যবসায়ীদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement