Mamata Banerjee

মমতার ছবির সামনে দণ্ডি কাটলেন চাকরিপ্রার্থীরা

সোমবার সারা দিন ধরেই বৃষ্টি হয়েছে শহরে। তার মধ্যেই এ দিন দুপুরে উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা মিছিল শুরু করেছিলেন সুবোধ মল্লিক স্কোয়ার থেকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ০৭:০৮
Share:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

গেজ়েটের নিয়ম মেনে সিটের নতুন হিসাব অনুযায়ী দ্রুত নিয়োগের দাবিতে সোমবার ধর্মতলায় মিছিলের সঙ্গে দণ্ডি কাটলেন ইন্টারভিউ-বঞ্চিত উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা।

Advertisement

সোমবার সারা দিন ধরেই বৃষ্টি হয়েছে শহরে। তার মধ্যেই এ দিন দুপুরে উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা মিছিল শুরু করেছিলেন সুবোধ মল্লিক স্কোয়ার থেকে। সেই মিছিলের যাওয়ার কথা ছিল শহিদ মিনার পর্যন্ত। দুপুর ৩টে নাগাদ যখন ওই মিছিল ধর্মতলার ডোরিনা ক্রসিংয়ে পৌঁছয়, তার খানিক আগেই বৃষ্টি হয়েছে সেখানে। ধর্মতলা মোড়ে সেই ভেজা রাস্তার উপরেই দণ্ডি কাটা শুরু করেন চাকরিপ্রার্থীরা। তাঁদের সঙ্গে থাকা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বড় বড় পোস্টারের সামনেই দণ্ডি কাটতে থাকেন তাঁরা। কেউ কেউ আবার নতজানু হয়ে বসেও পড়েন মমতার ছবির সামনে। তাঁদের একটাই দাবি, দীর্ঘ ন’বছর ধরে চাকরির জন্য অপেক্ষা করছেন তাঁরা। আর কত দিন এ ভাবে রাস্তায় দিন কাটাতে হবে?

ডোরিনা ক্রসিংয়ে দণ্ডি কাটার জেরে এক সময়ে মিছিল কিছু ক্ষণ থমকে যায়। সে সময়ে কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে ধর্মতলা চত্বরও। এক চাকরিপ্রার্থী হাবিব শেখ বলেন, ‘‘৪২০ দিন ধরে আমরা মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে বসে রয়েছি। প্রবল বৃষ্টির মধ্যে এক দিনের জন্যও ধর্না-অবস্থান বন্ধ হয়নি। আজ জেলার বিভিন্ন প্রান্ত থেকে চাকরিপ্রার্থীরা এসেছিলেন। বৃষ্টির মধ্যে দণ্ডি কাটতে গিয়ে দু’জন অসুস্থ হয়ে পড়েন। আমাদের একটাই দাবি, সিট আপডেট করে দ্রুত নিয়োগ করতে হবে।’’

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement