Sandip Ghosh

সিজিওতে জিজ্ঞাসাবাদের পর আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ নিজ়ামে, সঙ্গে রয়েছে কেন্দ্রীয় বাহিনী

দু’দিনের বিরতির পরে সোমবার সকালে আবার সিবিআইয়ের তলব পেয়ে সিজিও কমপ্লেক্সে গিয়েছিলেন সন্দীপ ঘোষ। তাঁকে সন্ধ্যা পর্যন্ত টানা জিজ্ঞাসাবাদ করা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৫৭
Share:

সিজিও দফতর থেকে বার করে গাড়িতে চাপিয়ে নিজাম প্যালেসে আনা হল সন্দীপ ঘোষকে। ছবি: সংগৃহীত।

সল্টলেকের সিজিও দফতরে চলছিল জিজ্ঞাসাবাদ। তার মধ্যেই সোমবার সন্ধ্যায় সেখান থেকে বার করে আনা হয় আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। সঙ্গে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। তাঁকে নিয়ে আসা হল নিজ়াম প্যালেসে। কেন, সেই নিয়ে উঠছে প্রশ্ন। সন্দীপ নিজ়াম প্যালেসে পৌঁছনোর আগেই সেই জায়গা ঘিরে ফেলেন কেন্দ্রীয় বাহিনীর সদস্যেরা। মাঝে শনি এবং রবিবারের বিরতির পর সোমবার ভোর থেকে সিজিও দফতরে জিজ্ঞাসাবাদ চলছিল সন্দীপের। তার মাঝে আচমকা সোমবার সন্ধ্যায় তাঁকে আনা হল নিজ়াম প্যালেসে।

Advertisement

কলকাতা হাই কোর্টের নির্দেশে চিকিৎসকের নির্যাতনের ঘটনার পাশাপাশি আরজি কর হাসপাতালে আর্থিক অনিয়মের অভিযোগেরও তদন্ত করছে সিবিআই। ওই ঘটনায় সন্দীপের বিরুদ্ধে এফআইআর করেছে সিবিআই। সেই অভিযোগ নিয়েই আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপকে সিজিও দফতরে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল বলে সিবিআই সূত্রে খবর। গত ১৬ অগস্ট থেকে ৩০ অগস্ট ১৫ দিনে সন্দীপকে জিজ্ঞাসাবাদের জন্য ১৪ বার ডেকে পাঠানো হয়েছে সিবিআই দফতরে। যে এক দিন তিনি যাননি সিজিও দফতরে, সে দিন সিবিআইয়ের আধিকারিকেরা এসেছিলেন তাঁর বাড়িতে। সেখানে তল্লাশি চালানোর পাশাপাশি জিজ্ঞাসাবাদও করা হয় সন্দীপকে। বাকি দিনগুলিতে তিনি প্রতি দিনই সকালে সিজিওতে হাজিরা দিয়ে বাড়ি ফিরেছেন রাতে। গত শনি এবং রবিবার সিজিও দফতরে হাজিরা দেননি সন্দীপ। তার পরে আবার সোমবার তাঁকে তলব করে সিবিআই।

সিবিআই সূত্রে খবর, ইতিমধ্যে সন্দীপের পলিগ্রাফ টেস্ট হয়েছে। সেই পলিগ্রাফ টেস্ট থেকে উঠে আসা তথ্য নিয়ে তাঁকে সিবিআই আরও জিজ্ঞাসাবাদ করতে চায় বলে খবর। সেই সূত্রেই সিজিওতে ডেকে পাঠানো হয়েছে সন্দীপকে।

Advertisement

কলকাতা হাই কোর্টের নির্দেশে গত ১৪ অগস্ট আরজি কর-কাণ্ডের তদন্তের দায়িত্ব হাতে নেয় সিবিআই। তার পরেই সন্দীপকে সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রক্ষাকবচ পেতে হাই কোর্টের দ্বারস্থও হয়েছিলেন সন্দীপ। তবে আদালত তাঁকে সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার নির্দেশ দেয়। ১৬ অগস্ট দুপুরে সিবিআইয়ের গাড়িতে চেপে তাঁকে সিজিও কমপ্লেক্সে প্রথম যেতে দেখা যায়। সিজিও কমপ্লেক্স যাতায়াতের পথে এখন পর্যন্ত মাত্র এক বারই সংবাদমাধ্যমের সামনে মুখ খুলেছিলেন তিনি। ১৭ অগস্ট সিবিআই দফতরে প্রবেশ করার মুখে তিনি জানান, তদন্তে সব রকম সাহায্য করবেন। তার পর থেকে এই নিয়ে মুখ খোলেননি সন্দীপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement