Kolkata Doctor Rape-Murder Case

হাসপাতাল এমন হয়! যদি আগে জানতাম মেয়েকে ডাক্তারি পড়াতাম না: মৃতা চিকিৎসকের বাবা এবং মা

আরজি কর মেডিক্যাল কলেজে চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনার পর পেরিয়ে গিয়েছে ২৩ দিন। রোজই পথে নামেছেন সাধারণ মানুষ। আন্দোলনে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ব্যারাকপুর শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪০
Share:

আরজি করের ঘটনার প্রতিবাদে আন্দোলন জারি রয়েছে। গ্রাফিক: সনৎ সিংহ।

মেয়েকে হারানোর পর তিন সপ্তাহ কেটে গিয়েছে। অগস্ট গড়িয়ে সেপ্টেম্বর মাস হল। কলকাতা তো বটেই, রাজ্য জুড়ে আরজি কর মেডিক্যাল কলেজের চিকিৎসকের ধর্ষণ এবং খুনের বিচারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে নাগরিক সমাজ। তাঁদের সবাইকে অকুণ্ঠ ধন্যবাদ জানিয়েও মৃতা চিকিৎসকের বাবা-মা জানালেন, আগে এত কিছু জানলে মেয়েকে ডাক্তারিই পড়াতেন না। স্বপ্ন দেখতেন না স্টেথোস্কোপ গলায় ঝুলিয়ে রোগী দেখছেন মেয়ে।

Advertisement

সোমবার মৃতার মায়ের অভিযোগ, ‘‘হাসপাতাল দুর্বৃত্তদের জায়গা হয়ে উঠেছে। এমন ঘুঘুর বাসা জানলে মেয়েকে ডাক্তারি পড়াতাম না।’’ বাবা বললেন, ‘‘সিবিআইয়ের উপর আস্থা আছে। এ ছাড়া কোনও উপায় নেই।’’

আরজি কর মেডিক্যাল কলেজে চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনার পর পেরিয়ে গিয়েছে ২৩ দিন। রোজই পথে নামেছেন সাধারণ মানুষ। আন্দোলন অব্যাহত চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের। বিচারের দাবিতে সোমবার ‘লালবাজার অভিযান’-এর ডাক দেন জুনিয়র চিকিৎসকেরা। দুপুর ২টোয় কলেজ স্কোয়্যার থেকে মিছিল করে লালবাজারের উদ্দেশে রওনা দেন তাঁরা। তাঁদের ঠেকাতে লোহার ব্যারিকেড ব্যবহারের নিন্দা করেন মৃত চিকিৎসকের বাবা-মা।

Advertisement

ওই দম্পতির মন্তব্য, ‘‘ডাক্তাররা তো আর তরোয়াল নিয়ে আন্দোলন করছেন না! ডাক্তাররা ফুল হাতে নিয়ে আন্দোলন করছেন। তাতে পুলিশের বাধা দেওয়ার কী আছে?’’ মৃতার মায়ের সংযোজন, ‘‘হয়তো লুকোনোর কিছু আছে। তাই...।’’ চিকিৎসকের ধর্ষণ এবং খুনের বিচারের দাবিতে পথে নামা প্রত্যেক আন্দোলনকারীকেই স্বাগত জানিয়েছেন বাবা-মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement