Fire at Calcutta National Medical College

ন্যাশনাল মেডিক্যাল কলেজের চক্ষু বিভাগের ওপিডিতে আগুন, পৌঁছল দমকলের দু’টি ইঞ্জিন

মঙ্গলবার দুপুরে হঠাৎই আগুন লেগে যায় ন্যাশনাল মেডিক্যাল কলেজের চক্ষু বিভাগের তিন তলার ওপিডিতে। বহির্বিভাগে সেই সময় বহু রোগী এবং তাঁদের পরিজনেরা উপস্থিত ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, হঠাৎ দেখা যায়, আগুন লেগেছে। মুহূর্তে সাদা ধোঁয়ায় ঢেকে যায় চারিদিক।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ১৭:৫৭
Share:

কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজ। — ফাইল চিত্র।

সকাল থেকে ফের শুরু হয়েছে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি। তার মাঝেই মঙ্গলবার আগুন লেগে গেল কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চক্ষু বিভাগের ওপিডিতে। ধোঁয়ায় ঢেকে গেল চারদিক। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দু’টি ইঞ্জিন। বেশ কিছু ক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা গিয়েছে। তবে আগুন লাগার কারণ স্পষ্ট জানা যায়নি।

Advertisement

মঙ্গলবার দুপুরে হঠাৎই আগুন লেগে যায় ন্যাশনাল মেডিক্যাল কলেজের চক্ষু বিভাগের তিন তলার ওপিডিতে। বহির্বিভাগে সেই সময় বহু রোগী এবং তাঁদের পরিজনেরা উপস্থিত ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, হঠাৎ দেখা যায়, আগুন লেগেছে। মুহূর্তে সাদা ধোঁয়ায় ঢেকে যায় চারিদিক। স্বাভাবিক ভাবেই আতঙ্ক ছড়ায় বিভাগে। বিভাগের বাইরে অপেক্ষারত রোগীর পরিজনদের মধ্যেও আতঙ্ক ছড়ায়।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দু’টি ইঞ্জিন। কিছু ক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। বড় কোনও ক্ষয়ক্ষতিও হয়নি বলে খবর। ইতিমধ্যেই দমকলের একটি ইঞ্জিন ফিরে গিয়েছে। অন্য ইঞ্জিনটি এখনও ঘটনাস্থলেই। তবে কী ভাবে আগুন লাগল, তা এখনও জানা যায়নি। হাসপাতাল সূত্রে খবর, বৈদ্যুতিন কোনও যন্ত্র থেকে আগুন লেগে থাকতে পারে। শর্ট সার্কিটের ফলে আগুনের ফুলকি থেকে আগুন ছড়িয়ে পড়তে পারে বিভাগে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement