RG Kar Financial Irregularities

সকাল থেকে টানা তল্লাশি, বিকেলে আরজি করের প্রাক্তন সুপারকে নিয়ে অন্য বাড়িতে গেল সিবিআই

আরজি কর হাসপাতালের প্রাক্তন সুপার সঞ্জয় বশিষ্ঠের এন্টালির বাড়িতে সকাল থেকে তল্লাশি চালিয়েছে সিবিআই। দুপুরে তাঁকে নিয়ে তাঁর অন্য একটি বাড়িতে গিয়েছেন গোয়েন্দারা। সেখানেও তল্লাশি চলছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ১৪:১৭
Share:

আরজি করের প্রাক্তন সুপার সঞ্জয় বশিষ্ঠকে অন্য বাড়িতে নিয়ে গেল সিবিআই। — নিজস্ব চিত্র।

আরজি কর হাসপাতালের প্রাক্তন সুপার সঞ্জয় বশিষ্ঠকে নিয়ে তাঁর এন্টালির বাড়ি থেকে বেরিয়ে অন্য একটি বাড়িতে গেল সিবিআই। এন্টালির বাড়িতে সকাল থেকে সিবিআই তল্লাশি চালিয়েছে। কয়েক ঘণ্টা তল্লাশির পর দুপুরে সঞ্জয় বাড়ি থেকে বেরোন এবং ব্যক্তিগত গাড়িতে ওঠেন। তাঁর পিছনে অন্য গাড়িতে ছিলেন সিবিআই আধিকারিকেরাও। সঞ্জয়ের গাড়িতেও সিবিআই ছিল। সঞ্জয়ের অন্য একটি বাড়িতে গিয়েছেন তাঁরা। সেখানেও তল্লাশি চালানো হবে।

Advertisement

আরজি করের আর্থিক অনিয়মের অভিযোগগুলির তদন্ত করছে সিবিআই। কলকাতা হাই কোর্ট ওই সংক্রান্ত তদন্ত কেন্দ্রীয় সংস্থার হাতে তুলে দিয়েছে। শনিবারই ওই মামলায় এফআইআর দায়ের করা হয়েছে নিজ়াম প্যালেস থেকে। রবিবার সকাল থেকে শুরু হয়েছে তৎপরতা।

রবিবার সকালে সিবিআইয়ের একাধিক দল নিজ়াম প্যালেস থেকে বেরিয়েছিল। একটি দল যায় সঞ্জয়ের বাড়িতে। আরজি করের আর্থিক দুর্নীতি নিয়ে হাসপাতালের প্রাক্তন অতিরিক্ত সুপার আখতার আলি যে অভিযোগ দায়ের করেছেন, তাতে সঞ্জয়ের নাম রয়েছে। তিনি কোনও রকম আর্থিক অনিয়মের সঙ্গে যুক্ত কি না, খতিয়ে দেখছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

Advertisement

সিবিআই সূত্রে খবর, সঞ্জয়ের বাড়িতে দীর্ঘ ক্ষণ তল্লাশি চালানো হয়েছে। তাঁকে এবং তাঁর পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদও করা হয়েছে। এর পর তাঁকে নিয়ে অন্য বাড়িতে গিয়েছে সিবিআই।

সিবিআইয়ের একটি দল রবিবার সকালে গিয়েছে বেলেঘাটায় সন্দীপ ঘোষের বাড়িতেও। তিনি আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ। তাঁর বিরুদ্ধেও আর্থিক অনিয়মের অভিযোগ রয়েছে।

আরজি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনা প্রকাশ্যে আসার পর শীর্ষ আধিকারিকদের অপসারণ চেয়ে আন্দোলন শুরু করেছিলেন সেখানকার জুনিয়র চিকিৎসকেরা। এখনও কর্মবিরতি চলছে। সেই আন্দোলেন চাপেই সঞ্জয়কে সুপার পদ থেকে সরানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement