R G Kar Hospital Incident

আরজি করের প্রশাসনিক ভবন থেকে বেরিয়ে গেল সিবিআই, তল্লাশিতে অনেক কিছু মিলেছে বলে খবর

রবিবার সকালে আরজি কর হাসপাতালে যায় সিবিআইয়ের একটি দল। তা ছাড়াও সকালে আরও কয়েকটি দলে বিভক্ত হয়ে আরজি কর হাসপাতালের একাধিক প্রাক্তন এবং বর্তমান কর্তার বাড়িতে হানা দেয় সিবিআই।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ১৯:৩১
Share:

—প্রতীকী ছবি

সকাল থেকে তল্লাশি চালানোর পর আরজি কর হাসপাতালের প্রশাসনিক ভবন থেকে বেরিয়ে গেলেন সিবিআইয়ের আধিকারিকেরা। সন্ধ্যায় তদন্তকারীরা অ্যাকাডেমিক ভবনে যান। এই প্রতিবেদন প্রকাশ হওয়া পর্যন্ত সেখানেই রয়েছেন সিবিআইয়ের আধিকারিকেরা। তদন্তকারীদের একাংশ জানিয়েছেন, আরজি করে আর্থিক দুর্নীতি মামলার তদন্তে অনেক কিছু পাওয়া গিয়েছে। তবে সিবিআইয়ের তরফে সরকারি ভাবে এই বিষয়ে কিছু বলা হয়নি।

Advertisement

রবিবার সকাল সাড়ে ৯টা নাগাদ আরজি কর হাসপাতালে যায় সিবিআইয়ের একটি দল। তা ছাড়াও সকালে আরও কয়েকটি দলে বিভক্ত হয়ে আরজি কর হাসপাতালের একাধিক প্রাক্তন এবং বর্তমান কর্তার বাড়িতে হানা দেয় সিবিআই। কেষ্টপুর, হাওড়া, এন্টালিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার একটি করে দল যায়। একটি দল যায় বেলেঘাটায় হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বাড়িতে। আরজি করের ফরেন্সিক মেডিসিন বিভাগের কর্তা দেবাশিস সোমের বাড়ি রয়েছে কেষ্টপুরে। এন্টালিতে রয়েছে হাসপাতালের প্রাক্তন সুপার সঞ্জয় বশিষ্ঠের বাড়ি। সকালে সেখানে পৌঁছন সিবিআই আধিকারিকেরা। এ ছাড়া, হাওড়ার একটি জায়গায় বিপ্লব সিংহ নামের এক ব্যক্তির বাড়িতে যায় সিবিআই।

আরজি করে আর্থিক অনিয়মের যে অভিযোগ করেছিলেন হাসপাতালের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি, তাতে এঁদের প্রত্যেকের নাম রয়েছে। আরজি কর হাসপাতালে আর্থিক দুর্নীতির যে অভিযোগ উঠেছে, আদালতের নির্দেশে তার তদন্ত করছে সিবিআই। শনিবারই সেই মামলায় প্রথম এফআইআর করা হয়েছে। নিজ়াম প্যালেসে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দুর্নীতি দমন শাখা ওই এফআইআর দায়ের করেছে। তার পর রবিবার সকাল থেকে কেন্দ্রীয় সংস্থার তৎপরতা দেখা যায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement