Kolkata Incident

‘বিয়ের প্রতিশ্রুতি দিয়ে চার বছর সহবাসের পর বাড়ি থেকে বিতাড়ন’! চিকিৎসক গ্রেফতার গড়িয়াহাট থেকে

পুলিশ সূত্রে খবর, গত ২৯ জুলাই গড়িয়াহাট থানায় অভিযুক্তের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন এক মহিলা। তাঁর অভিযোগ, গড়িয়াহাট এলাকার এক চিকিৎসকের বাড়িতে গত চার বছরের বেশি সময় থাকতেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১৪:৫১
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগে এ বার গ্রেফতার হলেন কলকাতার এক চিকিৎসক। শনিবার সকালে অভিযুক্ত চিকিৎসককে গ্রেফতার করে গড়িয়াহাট থানার পুলিশ। অভিযুক্তকে শনিবারই আলিপুর আদালতে হাজির করানো হবে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, গত ২৯ জুলাই গড়িয়াহাট থানায় অভিযুক্তের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন এক মহিলা। তাঁর অভিযোগ, গড়িয়াহাট এলাকার এক চিকিৎসকের বাড়িতে গত চার বছরের বেশি সময় থাকতেন তিনি। তাঁকে বিয়ে করার প্রতিশ্রুতি দিয়েছিলেন অভিযুক্ত। সেই প্রতিশ্রুতি দিয়ে তাঁর সঙ্গে বহু বার শারীরিক সম্পর্কে লিপ্ত হয়েছেন।

জুন মাসে আচমকাই অভিযোগকারিণীকে বাড়ি থেকে বার করে দেন ওই চিকিৎসক, এমনই অভিযোগ। এই নিয়ে দু’জনের মধ্য অশান্তি হয় বলেও খবর। সূত্রের খবর, অভিযোগকারিণী পেশায় এক জন রিসেপশনিস্ট। কেন তাঁকে বাড়ি থেকে বার করে দেওয়া হয়েছিল, তা এখনও স্পষ্ট নয়। গত ২৯ জুলাই গড়িয়াহাট থানায় অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন ওই মহিলা। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে শনিবার অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ।

Advertisement

উল্লেখ্য, আরজি করের মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের অভিযোগে উত্তাল গোটা দেশ। বিচারের দাবিতে দিকে দিকে বিক্ষোভ চলছে। কাজের জায়গায় নিরাপত্তার দাবিতে সরব চিকিৎসকেরা। শুধু চিকিৎসকেরা নন, অন্যান্য পেশার মহিলা কর্মীরাও একই দাবি তুলেছেন। আরজি করের জুনিয়র চিকিৎসকেরা লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন। অবস্থান-বিক্ষোভ করছেন। সেই আবহেই এ বার কলকাতারই এক চিকিৎসকের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগ তুললেন এক মহিলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement