Crime Racket Busted

জাল আধার তৈরির চক্রের হদিস, ধৃত ৪

আধার কার্ড বানানোর জন্য তারা কোনও বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। জেরায় তারা কবুল করেছে, বেআইনি ভাবে দীর্ঘদিন ধরে তারা এই কাজ করছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডোমজুড় শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:২৫
Share:

—প্রতীকী চিত্র।

মোটা টাকার বিনিময়ে জাল আধার কার্ড তৈরির একটি চক্রের চার জনকে গ্রেফতার করল পুলিশ। বুধবার রাতে ডোমজুড় ব্লক অফিসের কাছেই একটি ঘরে হানা দিয়ে প্রচুর আধার কার্ড, ল্যাপটপ, প্রিন্টার, আঙুলের ছাপ স্ক্যান করার যন্ত্র, চোখের মমি স্ক্যান করার যন্ত্র, কি-প্যাড, মাউস প্রভৃতি বাজেয়াপ্ত করে পুলিশ। ধরা হয় সেখানে হাজির চার জনকে।

Advertisement

পুলিশ জানায়, ধৃতেরা হল— বাঁকড়ার নয়াবাজের বাসিন্দা ছট্টু ভট্টাচার্য, জগৎবল্লভপুরের সৌমেন্দ্রনাথ কর, উত্তর ২৪ পরগনার হাসনাবাদের আলিফ গাজি এবং ডোমজুড়ের কৌশিক চক্রবর্তী। আধার কার্ড বানানোর জন্য তারা কোনও বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। জেরায় তারা কবুল করেছে, বেআইনি ভাবে দীর্ঘদিন ধরে তারা এই কাজ করছিল। চক্রে আরও কেউ জড়িত কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

তদন্তকারীদের ধৃতেরা জানিয়েছে, ফেসবুক থেকে পাওয়া ফোন নম্বরে যোগাযোগ করে তারা ইউজ়ার আইডি ও পাসওয়ার্ড পায়। তা ব্যবহার করে তারা সরকারি আধার সার্ভারে ঢুকে পড়ে। এ কথার সত্যাসত্যও দেখা হচ্ছে বলে তদন্তকারীরা জানিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement