Phensedyl Seized

হাওড়ায় রঙের গুদামের আড়ালে ফেনসিডিল এবং নিষিদ্ধ ক্যাপসুলের কারবার চালানোর অভিযোগ, ধৃত ২

রঙের গুদামের আড়ালে ফেনসিডিল এবং নিষিদ্ধ ক্যাপসুলের ব্যবসা চালানোর অভিযোগে গ্রেফতার দুই। হাওড়া সিটি পুলিশের গোয়েন্দা বিভাগ ও স্থানীয় থানার যৌথ অভিযানে উদ্ধার প্রচুর পরিমাণ ফেনসিডিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ২৩:১৫
Share:

হাওড়ায় পুলিশের অভিযানে উদ্ধার নিষিদ্ধ কাশির সিরাপ ও ক্যাপসুল। —নিজস্ব চিত্র।

রঙের ব্যবসার আড়ালে চলছিল নিষিদ্ধ কাশির সিরাপ এবং নিষিদ্ধ ক্যাপসুলের ব্যবসা। বুধবার সন্ধ্যায় হাওড়ার কোনা এক্সপ্রেসওয়ে সংলগ্ন চ্যাটার্জিহাট থানা এলাকায় হানা দিয়ে উদ্ধার হয় প্রচুর পরিমাণে নিষিদ্ধ কাশির সিরাপ এবং ক্যাপসুল। যার আনুমানিক বাজার মূল্য প্রায় কয়েক লাখ টাকা। ঘটনায় ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে দু’জনকে। ধৃতদের নাম দানবীর চট্টোপাধ্যায় এবং বিজয় চক্রবর্তী। উভয়েরই বাড়ি হাওড়াতে। আরও কেউ এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছে কি না, তারও খোঁজ চালাচ্ছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, চ্যাটার্জিহাট থানা এলাকার মহেশ পাল লেনে একটি রঙের গুদাম রয়েছে। ওই গুদামের আড়ালেই ফেনসিডিল এবং নিষিদ্ধ ক্যাপসুল আদান প্রদানের কাজ চলত বলে অভিযোগ। গোপন সূত্র মারফত এই তথ্য যায় পুলিশের কাছে। সেই মতো বুধবার সন্ধ্যায় স্থানীয় থানার পুলিশকর্মীদের সঙ্গে নিয়ে ওই এলাকায় যৌথ অভিযান চালান হাওড়া সিটি পুলিশের গোয়েন্দা বিভাগের আধিকারিকেরা। ওই অভিযানেই উদ্ধার হয় প্রায় লক্ষাধিক টাকার ফেনসিডিল ও নিষিদ্ধ ক্যাপসুল।

পুলিশের দল যখন মহেশ পাল লেনে পৌঁছয়, তখন রঙের গুদামের সামনে একটি ম্যাটাডর গাড়ি দাঁড়িয়ে ছিল। হাতেনাতে পাকড়াও করা হয় দু’জনকে। পুলিশ সূত্রে খবর, দানবীর ওই রঙের গুদামটি ভাড়া নিয়ে চালাতেন। অপর জন ম্যাটাডরে চেপে এসেছিলেন। দু’জনকে জেরা করে এই ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কি না, তা জানার চেষ্টা করছেন হাওড়া সিটি পুলিশের গোয়েন্দারা। কোথা থেকে এই ফেনসিডিল আনা হয়েছিল, কোথায় পাঠানোর পরিকল্পনা ছিল, সেই সব বিষয়েও তথ্য সংগ্রহের চেষ্টা করছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement