News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

মুখ্যমন্ত্রীর বাড়িতে মন্ত্রিসভার বৈঠক। দুর্গাপুজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী। ইজরায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি। বিশ্বকাপে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা। শিক্ষামন্ত্রী ব্রাত্যের সাংবাদিক বৈঠক। মানিক-পুত্রের জামিন-মামলার শুনানি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ০৭:৩২
Share:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

মুখ্যমন্ত্রীর বাড়িতে মন্ত্রিসভার বৈঠক

Advertisement

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বসছে রাজ্য মন্ত্রিসভার বৈঠক। এই বৈঠক হবে মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে। তাঁর স্পেন ও দুবাই সফরের আগে শেষ বার মন্ত্রিসভার বৈঠক বসেছিল। পুজোর ছুটির আগে আবার মন্ত্রিসভার বৈঠক হচ্ছে। মন্ত্রিসভার বৈঠকের খবরে আজ নজর থাকবে।

দুর্গাপুজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী

Advertisement

আজ থেকে পুজোর উদ্বোধন শুরু করে দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেলে বাড়ি থেকে ভার্চুয়াল মাধ্যমে শ্রীভূমি স্পোর্টিং ক্লাব-সহ বেশ কয়েকটি পুজো উদ্বোধন করার কথা তাঁর।

ইজরায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি

ইজরায়েল-হামাস যুদ্ধ নিয়ে উত্তপ্ত পশ্চিম এশিয়া। বুধবার ইজরায়েলের ক্ষমতাসীন এবং বিরোধী রাজনৈতিক দল একজোট হয়ে আপৎকালীন সরকার গঠন করেছে বলে খবর। এরই মধ্যে লেবাননের দিক থেকে নতুন করে ইজরায়েলে আক্রমণ শানানো হয়েছে বলে অভিযোগ। প্রাণহানি, সম্পদহানির পাশাপাশি বিশ্বব্যবস্থাতেও এর প্রভাব পড়েছে। চিন, রাশিয়ার মতো দেশগুলি আপাতত ধীরে চলো নীতি নিলেও বিশ্বের গুরুত্বপূর্ণ দেশগুলি কোনও না কোনও পক্ষ অবলম্বন করছে। এই অবস্থায় আজ নজর থাকবে যুদ্ধের গতিপ্রকৃতির উপর।

বিশ্বকাপে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা

বিশ্বকাপে আজ দ্বিতীয় ম্যাচে নামছে অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে ভারতের কাছে হারতে হয়েছে প্যাট কামিন্স, স্টিভ স্মিথদের। এ বার অস্ট্রেলিয়ার সামনে দক্ষিণ আফ্রিকা। টেম্বা বাভুমার দল প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে। বৃহস্পতিবারের ম্যাচ লখনউতে দুপুর ২টো থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টসে।

শিক্ষামন্ত্রী ব্রাত্যের সাংবাদিক বৈঠক

আজ আলিপুরের ধনধান্য প্রেক্ষাগৃহে দুপুর ২টোয় বিদ্যালয় শিক্ষা বিভাগ আয়োজিত অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু উপস্থিত থাকবেন। সেখানে একটি সাংবাদিক বৈঠকও করার কথা তাঁর। শিক্ষাক্ষেত্রে সাম্প্রতিক ‘ডামাডোল’ পরিস্থিতিতে শিক্ষামন্ত্রীর সাংবাদিক বৈঠক তাৎপর্যপূর্ণ।

মানিক-পুত্রের জামিন-মামলার শুনানি

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় জামিন চেয়ে কলকাতা হাই কোর্টে আবেদন করেছেন মানিক ভট্টাচার্যের পুত্র সৌভিক। বুধবার তাঁর জামিনের বিরোধিতা করে ইডি। আজ জামিন চেয়ে বক্তব্য জানাবেন সৌভিকের আইনজীবী। বিকেল সাড়ে ৪টেয় মামলাটি শুনবেন বিচারপতি তীর্থঙ্কর ঘোষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement