Calcutta High Court

রেখার পাঁচ সঙ্গীকে জামিন হাই কোর্টের, তবে শুধু ভোটের দিনই সন্দেশখালি যেতে পারবেন বিজেপি কর্মীরা

বৃহস্পতিবার বিচারপতি তীর্থঙ্কর ঘোষ এবং বিচারপতি বিশ্বরূপ চৌধুরীর ডিভিশন বেঞ্চ জানায়, সন্দেশখালি এলাকায় ঢুকতে পারবেন না এই পাঁচ মামলাকারী।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ২১:৫৩
Share:

কলকাতা হাই কোর্ট। — ফাইল চিত্র।

বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্রের পাঁচ সঙ্গীকে শর্তসাপেক্ষে জামিন দিল কলকাতা হাই কোর্ট। বিজেপি কর্মী গীতা বড়া, অজিত সর্দার, সুদেব দে, সুখপ্রকাশ মণ্ডল এবং উৎপল মাইতির জামিনের আবেদন মঞ্জুর করেছে উচ্চ আদালত। বৃহস্পতিবার বিচারপতি তীর্থঙ্কর ঘোষ এবং বিচারপতি বিশ্বরূপ চৌধুরীর ডিভিশন বেঞ্চ জানায়, সন্দেশখালি এলাকায় ঢুকতে পারবেন না এই পাঁচ মামলাকারী। তবে ভোটের দিন তাঁরা সেখানে যেতে পারবেন। আগামী ১২ জুন এই মামলার পরবর্তী শুনানি।

Advertisement

ভোটের মধ্যে উত্তপ্ত হয় সন্দেশখালি। ৬ মে বিজেপি কর্মীদের উপর হামলার অভিযোগ ওঠে। আঙুল ওঠে তৃণমূলের দিকে। এই ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি। ফলে থানার সামনে বসে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। পরে স্থানীয় এক তৃণমূল নেতার বাড়িতে চড়াও হয়ে তাঁকে মারধরের অভিযোগ ওঠে। ওই ঘটনায় বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা এবং তাঁর সঙ্গীদের বিরুদ্ধে মামলা হয়। তাঁদের গ্রেফতার করা হয়। সেই মামলাতেই স্বস্তি পেলেন রেখার পাঁচ সঙ্গী।

আগামী ১ মে, শনিবার শেষ দফায় বসিরহাটে ভোটগ্রহণ। সে দিন ওই পাঁচ জন সেখানে যেতে পারবেন বলে নির্দেশ আদালতের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement