Police attacked

বারুইপুরে আক্রান্ত পুলিশ, দুষ্কৃতী তাণ্ডবে রণক্ষেত্র শাসন এলাকা, গ্রেফতার এক সিভিক-সহ ন’জন

সরকারি প্ল্যাকার্ডওয়ালা গাড়ি নিয়ে এসেছিল দুষ্কৃতীরা। সেখানে প্রথমে স্থানীয়দের সঙ্গে গোলমালে জড়িয়ে পড়ে তারা। তার পর পুলিশের উপরও হামলা হয়। পুলিশ মোট ন’জনকে গ্রেফতার করেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বারুইপুর শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১৬:৩৪
Share:

ধৃতদের নিয়ে যাচ্ছে বারুইপুর থানার পুলিশ। — নিজস্ব চিত্র।

দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরে আক্রান্ত পুলিশ। শাসন সংলগ্ন নিষিদ্ধ পল্লিতে পুলিশের উপর হামলা৷ ঘটনায় দুই পুলিশ কর্মী এবং এক সিভিক ভলেন্টিয়ার আহত হয়েছেন৷ পরে বিশাল পুলিশবাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে৷ এই ঘটনায় মোট ৯ জনকে গ্রেফতার করেছে বারুইপুর থানার পুলিশ ৷ ধৄতদের সোমবার বারুইপুর আদালতে পেশ করা হয়েছে৷

Advertisement

ধৄতদের মধ্যে প্রতাপ দাস নামে ক্যানিং থানার এক সিভিক ভলেন্টিয়ারও আছেন৷ পুলিশ সুত্রে খবর, সরকারি অফিসের প্ল্যাকার্ড লাগানো গাড়িতে করে অভিযুক্তরা বারুইপুর থানা এলাকার শাসন এলাকায় নিষিদ্ধপল্লিতে আসেন৷ কোনও কারণে স্থানীয়দের সঙ্গে অভিযুক্তদের গন্ডগোল বেধে যায়৷ দু’পক্ষে শুরু হয় তুমুল হাতাহাতি। খবর পেয়ে বারুইপুর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছোলে পুলিশের উপরেও হামলা চালানোর অভিযোগ বহিরাগতদের বিরুদ্ধে। হামলার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। তার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

হামলায় দুই পুলিশকর্মী এবং এক সিভিক ভলান্টিয়ার আহত হয়েছেন বলে জানা গিয়েছে। সৌমেন নস্কর নামে এক সিভিক ভলেন্টিয়ারকে গুরুতর আহত অবস্থায় বারুইপুর মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়। আহত বাকি দুই পুলিশকর্মীকে অবশ্য প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে৷ এই ঘটনায় পুলিশ মোট ন’জনকে গ্রেফতার করেছে। ধৃতদের মধ্যে রয়েছেন ক্যানিং থানায় কর্মরত এক সিভিক ভলান্টিয়ারও।

Advertisement

অভিযুক্তদের কাছ থেকে ১০টি মোবাইল বাজেয়াপ্ত করেছে পুলিশ৷ সরকারি প্ল্যাকার্ডওয়ালা যে গাড়িটি নিয়ে নিষিদ্ধপল্লিতে এসেছিলেন অভিযুক্তরা, সেই গাড়িটিও বাজেয়াপ্ত করেছে পুলিশ৷ ধৃতদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা দেওয়া-সহ একাধিক ধারায় মামলা রুজু করেছে বারুইপুর থানার পুলিশ৷

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement