viral video of snake carrying

কালো কুচকুচে বিশাল চেহারার পোষ্যদের কাঁধে নিয়ে ঘুরে বেড়ান বাবা-মেয়ে! ভাইরাল ভিডিয়ো দেখে চমকাল সমাজমাধ্যম

ভিডিয়োয় দেখা গিয়েছে এক ব্যক্তি ও এক তরুণী দুটি বিশালকায় ময়ালকে নিজেদের ঘাড়ে করে টেনে নিয়ে যাচ্ছেন অবলীলায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ১০:৩০
Share:

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

আকার দেখলেই পিলে চমকাতে বাধ্য। কালো চেহারা, দৈর্ঘ্যে ১৫ ফুটের কাছাকাছি, ওজনও নেহাত কম নয়। আর তাদের ঘাড়ে করে বয়ে নিয়ে যাচ্ছেন দুজন। আর সেই ভিডিয়ো দেখলে শিউরে উঠবে যে কেউ। সম্প্রতি ইনস্টাগ্রামের একটি অ্যাকাউন্ট থেকে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে যা ভাইরাল হয়েছে। (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। ভিডিয়োয় দেখা গিয়েছে এক ব্যক্তি ও এক তরুণী দুটি বিশালকায় ময়ালকে নিজেদের ঘাড়ে করে টেনে নিয়ে যাচ্ছেন অবলীলায়। সাপ দুটিও শান্ত ভাবে দু’জনের কাঁধে চেপে দিব্যি ঘুরে বেড়াচ্ছে। এই অদ্ভুত ভিডিয়ো দেখে চমকেছেন সমাজমাধ্যম ব্যবহারকারীরাও। ভিডিয়োয় যে দু’জনকে দেখা গিয়েছে তাঁরা হলেন পিতা-পুত্রী। ‘রেপটাইল জ়ু প্রি-হিস্টোরিক’ নামের একটি সংস্থার প্রতিষ্ঠাতা জে ব্রেয়ার।

Advertisement

ভিডিয়োয় দেখে এটা স্পষ্ট যে তিনি বা তাঁর কন্যার কাছে বিশালদেহী সাপ কোন বড় ব্যাপার নয়। কোনও সুরক্ষা ছাড়াই কাঁধে করে দুটি বিশাল ময়াল সাপকে সরিয়ে নিয়ে যেতে দেখা গিয়েছে। সরীসৃপগুলি উচ্চতা দ্বিগুণ হওয়া সত্ত্বেও তাদের বয়ে নিয়ে যেতে দ্বিধা করেননি দু’জনেই। ভিডিয়োটি পোস্ট করার কয়েক দিনের মধ্যেই নয় লক্ষ বার দেখা হয়েছে। সাপের সঙ্গে এ হেন সাহসিকতা এবং শান্ত আচরণের প্রশংসা করেছেন সংবাদমাধ্যম ব্যবহারকারীরা। কেউ লিখেছেন, “সাপকে নিয়ে কী ভাবে এত শান্ত থাকা যায়? আমি হলে আতঙ্কিত হয়ে পড়তাম!” অন্য একজন সমাজমাধ্যম ব্যবহারকারী লিখেছেন ‘‘এটি দুর্দান্ত এবং বিস্ময়কর!! একই সঙ্গে শ্বাসরুদ্ধকর এবং ভীতিকরও বটে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement