Viral News

গরিব ভেবে হেয় করা! ‘প্রতিশোধ’ নিতে ৬৮ লক্ষ টাকা নিয়ে দোকানে গিয়েও কিছু না কিনে ফিরলেন তরুণী

তরুণীর দাবি, তাঁদের হাবভাব দেখে দোকানের কর্মীরা ব্যস্ত হয়ে পড়েন। কী ছেড়ে কী দেখাবেন, তা-ই নাকি ঠাহর করতে পারছিলেন না কর্মীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১২:২৫
Share:

—প্রতীকী ছবি।

দামি ব্যাগ কিনবেন বলে দোকানে নিয়ে গিয়েছিলেন ৬৮ লক্ষ টাকা। দোকানের কর্মীরা দু’ঘণ্টা ধরে সেই টাকা গুনলেনও। কিন্তু লক্ষ লক্ষ টাকা গোনার পর যেই দোকানের মালিক বিল করতে যাবেন, সঙ্গে সঙ্গে তরুণী টাকা নিয়ে দোকান ছেড়ে বেরিয়ে গেলেন। জানালেন, তাঁর কিছু কিনতে ইচ্ছা করছে না।

Advertisement

ঘটনাটি চিনের একটি দোকানে ঘটেছে। তরুণীর আসল নাম জানা না গেলেও সমাজমাধ্যমে ‘শিয়াওমাইউরেন’ নামে অ্যাকাউন্ট রয়েছে তাঁর। সমাজমাধ্যমের পাতায় সম্পূর্ণ ঘটনাটির উল্লেখ করেছেন তিনি। তরুণী জানান, চলতি বছরের জুন মাসে লুই ভিত্তোঁর একটি ব্যাগ কিনবেন বলে একটি দোকানে গিয়‌েছিলেন তিনি। কিন্তু দোকানের কর্মীরা তাঁর সঙ্গে ভাল আচরণ করেননি বলে দাবি তরুণীর। তরুণী সমাজমাধ্যমে লেখেন, ‘‘আমার কাছে একটি দামি ব্যাগ ছিল। কিন্তু দোকানের কর্মীরা আমায় ভাল করে পরখ করছিলেন। পোশাক দেখে আমার সামর্থ্য মেপে নিচ্ছিলেন তাঁরা।

কর্মীরা বলাবলি করছিলেন যে, আমি যে হেতু দামি পোশাক পরে ছিলাম না, সে হেতু আমার দামি ব্যাগ কেনারও ক্ষমতা নেই। আমার কোনও প্রশ্নের সঠিক উত্তর দিচ্ছিলেন না তাঁরা। কোনও রকম সাহায্যও করছিলেন না। কিছু জিজ্ঞাসা করলেই চোখ পাকিয়ে অন্য দিকে চলে যাচ্ছিলেন। আমার খুব খারাপ লেগেছিল।’’ তরুণী জানান, কর্মীদের এমন আচরণের পর দোকান ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু মনে মনে প্রতিশোধও নিতে চেয়েছিলেন তিনি।

Advertisement

তরুণী জানান, সম্প্রতি এক বান্ধবীকে নিয়ে একই দোকানে গিয়েছিলেন তিনি। দু’জনেই দামি পোশাক পরে, দামি ব্যাগ নিয়ে গিয়েছিলেন। তাঁদের সঙ্গে ছিল ৬৮ লক্ষ টাকাও। তরুণীর দাবি, তাঁদের হাবভাব দেখে দোকানের সকল কর্মী ব্যস্ত হয়ে যান। কী ছেড়ে কী দেখাবেন তা-ই নাকি ঠাহর করতে পারছিলেন না কর্মীরা। তরুণী তাঁর ব্যাগ থেকে ৬৮ লক্ষ টাকা বার করে কর্মীদের দেন। তরুণী জানান, দু’ঘণ্টা ধরে কর্মীরা মিলে লক্ষ লক্ষ টাকা গুনছিলেন।

যখন তাঁরা বিল করতে শুরু করবেন, তখন টাকা নিয়ে দোকান ছেড়ে তরুণী তাঁর বান্ধবীর সঙ্গে বেরিয়ে যান। কর্মীদের উদ্দেশে বললেন, ‘‘আজ কিছু কেনার ইচ্ছাই করছে না। কিছুই পছন্দ হচ্ছে না।’’ তরুণীর আচরণ দেখে অবাক হয়ে যান কর্মীরা। তরুণী জানান, একসঙ্গে এত টাকা দেখে দোকানের কর্মীরা ভেবেছিলেন যে তাঁদের ভালই রোজগার হবে। কিন্তু তাঁদের সব আশায় জল ঢেলে দেন তরুণী। তিনি জানান, আগে ওই দোকানের কর্মীরা তাঁর সঙ্গে যে আচরণ করেছিলেন, তা ভুলতে পারেননি তিনি। কর্মীদের বোকা বানিয়ে যেন সে দিনের ঘটনার প্রতিশোধ নিলেন তরুণী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement