Sarkata in Stree 2

শরীর আছে, মাথা নেই! ‘স্ত্রী ২’-এর সাড়ে সাত ফুটের ‘সরকাটা’ বাস্তবে কাজ করেন পুলিশে

ভারী পা নিয়ে বেশি জোরে দৌড়তে পারে না বলে ধড় থেকে মাথা আলাদা করে তা গড়িয়ে দেয় মাটিতে। জ্যান্ত মাথাই তখন সকলকে তাড়া করে, ভয় দেখিয়ে বেড়ায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১০:১৫
Share:
০১ ১৭

হাঁটাহাঁটি করলে দূর থেকে শব্দ ভেসে আসে। ভারী পা নিয়ে বেশি জোরে দৌড়তে পারে না বলে ধড় থেকে মাথা আলাদা করে তা গড়িয়ে দেয় মাটিতে। ‘জ্যান্ত’ মাথাই তখন সকলকে তাড়া করে, ভয় দেখিয়ে বেড়ায়। এমনকি হাত-পা মুড়িয়ে ‘ভূতুড়ে দুনিয়ায়’ও নিয়ে যায়। সম্প্রতি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে হরর কমেডি ঘরানার ছবি ‘স্ত্রী ২’। এই ছবির খলনায়কের নাম ‘সরকাটা’। বলিউডের এই কবন্ধ খলনায়ক ইতিমধ্যেই দর্শকের কাছে প্রশংসা কুড়িয়েছেন। কে এই ‘সরকাটা’?

০২ ১৭

বড় পর্দায় আসল রূপে ধরা দেয়নি ‘সরকাটা’। এই খলনায়কের চরিত্রের নেপথ্যে কে রয়েছেন তা জানার কৌতূহল তৈরি হয়েছিল সকলের মধ্যে। অবশেষে তাঁর নাম, পরিচয় সবই প্রকাশ্যে এসেছে। খলনায়কের নাম সুনীল কুমার।

Advertisement
০৩ ১৭

সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘স্ত্রী ২’-এর পরিচালক অমর কৌশিক তাঁর ছবির খলনায়ক সুনীল প্রসঙ্গে মুখ খোলেন। তিনি বলেন, ‘‘চিত্রনাট্যের প্রয়োজনে বেশি উচ্চতার কাউকে প্রয়োজন ছিল। তেমনই এক মানুষের সন্ধানে ছিলাম সকলে।’’

০৪ ১৭

অমর জানান, প্রযোজনা সংস্থা নতুন মুখের খোঁজ করছিল। সুনীলের উচ্চতা বেশি। ছবির চরিত্রের জন্য যা প্রয়োজন, সবই সুনীলের মধ্যে ছিল।

০৫ ১৭

অমরের কথায়, ‘‘সুনীলের নানা ধরনের শরীরী ভঙ্গির শট ব্যবহার করেছিলাম আমরা। সরকাটার মাথা সিজিআই প্রযুক্তি ব্যবহার করে তৈরি করা হয়েছে।’’

০৬ ১৭

সুনীলের উচ্চতা ৭ ফুট ৬ ইঞ্চি। সেই কারণেই ‘স্ত্রী ২’ ছবিতে অভিনয়ের সুযোগ পান তিনি।

০৭ ১৭

জম্মুর বাসিন্দা সুনীল। সেখানেই স্কুল এবং কলেজের পড়াশোনা শেষ করেন তিনি।

০৮ ১৭

ছোটবেলা থেকেই খেলাধুলার প্রতি আগ্রহ ছিল সুনীলের। হ্যান্ডবল এবং ভলিবল খেলায়ও পারদর্শী সুনীল।

০৯ ১৭

খেলাধুলোর কোটায় চাকরি পেয়েছেন সুনীল। জম্মু ও কাশ্মীরে পুলিশকর্মী হিসাবে কাজ করতেন তিনি।

১০ ১৭

বিশাল চেহারার জন্য সুনীলকে অধিকাংশ সময় কুস্তিগির ‘দ্য গ্রেট খালি’র সঙ্গে তুলনা করা হয়। কুস্তিগির ছিলেন সুনীলও। স্থানীয়েরা তাঁকে ‘জম্মুর দ্য গ্রেট খালি’ বলে সম্বোধন করতেন।

১১ ১৭

জাতীয় স্তরে কুস্তি খেলতে চান বলে ২০১৯ সাল থেকে চেষ্টা করছেন সুনীল। কুস্তির রিং-এ ‘দ্য গ্রেট অঙ্গার’ নাম নিয়ে খেলেন তিনি।

১২ ১৭

বৃহস্পতিবার স্বাধীনতা দিবসে মুক্তি পেয়েছে অমর কৌশিক পরিচালিত ছবি ‘স্ত্রী ২’। ৩০ কোটি টাকা বাজেটের এই ছবি প্রথম দিনেই ৭৬ কোটি টাকার ব্যবসা করেছে।

১৩ ১৭

‘স্ত্রী ২’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছেন বলি অভিনেত্রী শ্রদ্ধা কপূর। বলিপাড়া সূত্রে খবর, এই ছবিতে অভিনয় করে শ্রদ্ধা আয় করেছেন পাঁচ কোটি টাকা।

১৪ ১৭

‘স্ত্রী ২’ ছবিতে ভিকির চরিত্রে অভিনয় করে দর্শকদের মন জয় করছেন রাজকুমার রাও। তিনি পারিশ্রমিক নিয়েছেন ছয় কোটি টাকা।

১৫ ১৭

‘স্ত্রী ২’ ছবিতে রাজকুমারের দুই বন্ধুর চরিত্রে অভিনয় করেছেন অপারশক্তি খুরানা এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁরা যথাক্রমে আয় করেছেন ৭০ লক্ষ এবং ৫৫ লক্ষ টাকা।

১৬ ১৭

‘স্ত্রী ২’ ছবির প্রথম পর্বে রুদ্র ভাইয়ার চরিত্রে অভিনয়ের জন্য প্রশংসিত হন অভিনেতা পঙ্কজ ত্রিপাঠী। এই ছবিতে অভিনয়ের জন্য তিনি পেয়েছেন তিন কোটি টাকা।

১৭ ১৭

‘স্ত্রী ২’ ছবিতে বরুণ ধওয়ানকে দেখা গিয়েছে ক্যামিয়ো চরিত্রে। বলিপাড়ায় কানাঘুষো শোনা যায় যে, এই ছবিতে অভিনয় করে দুই কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন তিনি।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement