Viral Video

ফুচকা, আলুকাবলি কেমন খেতে? খেয়ে মুগ্ধ হলেন বিদেশিনি, ভাইরাল হল তাঁর প্রতিক্রিয়াও

ইন্দোনেশিয়ার বালির বাসিন্দা ওই তরুণীর নাম দাশা গার্টম্যান। সম্প্রতি ভারতভ্রমণে এসেছিলেন তিনি। যে ভিডিয়োটি দাশা পোস্ট করেছেন, সেখানে দেখা গিয়েছে, খুব মনোযোগ দিয়ে ফুচকা এবং আলুকাবলি খাচ্ছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৪ ১৬:২৬
Share:

ভারতীয় মুখরোচক খাবার বিদেশিনীর কেমন লাগলো? ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

ভারতীয়েরা মশলাদার খাবার পছন্দ করলেও বিদেশিরা সাধারণত মশলাদার খাবার এড়িয়েই চলেন। তবে অনেকে অত বাছবিচার করেন না। ভারতীয় মশলাযুক্ত খাবার খেয়ে ফেলেন আনন্দ সহকারে। বিশেষ করে ফুচকা, আলু চাট, বড়া পাওয়ের মতো চটপটে খাবার তো খান-ই। সে রকমই এক বিদেশিনির ভারতীয় মুখরোচক খাবার খাওয়ার ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োয় ফুচকা, আলুকাবলি এবং আমের শরবতের মতো ভারতীয় খাবারের রসাস্বাদন করতে দেখা গিয়েছে ইন্দোনেশিয়ার এক তরুণীকে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। তবে, ভারতীয় খাবার খেলেও যে দোকান থেকে তিনি ওই খাবার কিনে খেয়েছেন, সেটি আমেরিকার মিনেসোটার মিনিয়াপলিস শহরের একটি ভারতীয় রেস্তরাঁ।

Advertisement

ইন্দোনেশিয়ার বালির বাসিন্দা ওই তরুণীর নাম দাশা গার্টম্যান। যে ভিডিয়োটি দাশা পোস্ট করেছেন, সেখানে দেখা গিয়েছে, খুব মনোযোগ দিয়ে ফুচকা এবং আলুকাবলি খাচ্ছেন তিনি। ফুচকা এবং আলুকাবলির স্বাদ যে তাঁকে মুগ্ধ করেছে, তা-ও দাশার চোখেমুখে ফুটে উঠেছে। এর পর আমের শরবতেও চুমুক দিতে দেখা গিয়েছে তাঁকে। উল্লেখ্য, ইনস্টাগ্রামে ভাইরাল ওই ভিডিয়ো ইতিমধ্যেই ১৭ লক্ষেরও বেশি মানুষ দেখেছেন। হাজার হাজার মানুষ ভিডিয়োটি লাইক এবং শেয়ার করেছেন। অনেকে বিভিন্ন মন্তব্যও করেছেন। অনেকে আবার দাশাকে আরও অন্য ভারতীয় খাবার চেখে দেখার পরামর্শ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement