Viral Video

গোয়ালঘরের সামনে দুই সিংহ! স্রেফ চিৎকার করে ‘বনের রাজা’দের তাড়িয়ে দিল কুকুর, রইল ভিডিয়ো

রাস্তা থেকে লোহার গেটের দিকে ছুটে আসছে একটি সিংহ। সিংহটিকে দেখে দরজার এ পার থেকে ছুটে এসেছে একটি কুকুরও। পিছন পিছন ছুটে এসেছে আরও একটি কুকুর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১৬:৫৩
Share:

সিংহ এবং কুকুরের ‘লড়াই’। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

রাতের অন্ধকারে বন ছেড়ে ভ্রমণে বেড়িয়েছিল দুই সিংহ। গোয়ালঘর দেখে সে দিকে ছুটে গিয়েছিল বনের দুই রাজা। লোহার গেট দিয়ে বন্ধ ছিল গোয়ালঘর। কিন্তু দরজার বাইরে দুই সিংহের দেখা পেয়ে গরুগুলিকে বাঁচাতে দৌড়ে এল দুই কুকুর। গোয়ালঘরের নিরাপত্তার দায়িত্ব যেন ওই দু’টি কুকুরের উপরেই। তাই দরজার এ পার থেকেই চিৎকার করতে লাগল তারা। মুখের সামনে খাবার দেখে উত্তেজনায় ছটফট করছিল সিংহ দু’টিও।

Advertisement

বার বার লোহার দরজায় থাবা বসাচ্ছিল তারা। যেন দরজা খুলতে পারলেই কুকুরগুলির উপর ঝাঁপিয়ে পড়বে। দরজার দুই পারে দু’টি সিংহ এবং দু’টি কুকুরের ‘লড়াইয়ের’ ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

রবিবার রাতে ঘড়িতে তখন প্রায় সাড়ে ১১টা। গুজরাতের গির জাতীয় উদ্যান থেকে ৭০ কিলোমিটার দূরে একটি গোয়ালঘরের সামনে লাগানো সিসিটিভি ফুটেজের ভিডিয়োই ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, রাস্তা থেকে হঠাৎ লোহার গেটের দিকে ছুটে আসছে একটি সিংহ। সিংহটিকে দেখে দরজার এ পার থেকে ছুটে এসেছে একটি কুকুরও। পিছন পিছন ছুটে এসেছে আরও একটি কুকুর।

Advertisement

কুকুর দু’টিকে দেখে বার বার থাবা দিয়ে দরজায় মারতে থাকে সিংহটি। মুহূর্তের মধ্যে সেখানে আবির্ভাব হয় আরও একটি সিংহের। যেন পালা করে কুকুর দু’টিকে ভয় দেখাচ্ছে তারা। হঠাৎ লোহার দরজার উপর থাবা বসিয়ে একটি সিংহ তা এমন ভাবে টেনে ধরে যে সামান্য খুলেও যায় দরজাটি। তবে লোহার চেন দিয়ে আটকানো ছিল দরজাটি। সামান্য ফাঁক দিয়ে গলে গিয়ে একটি কুকুর বাইরে বেরিয়ে যায়। তত ক্ষণে রাস্তার ধারে ঝোপের দিকে এগিয়ে গিয়েছে সিংহ দু’টি। কিছু দেখতে না পেয়ে আবার ভিতরে ঢুকে যায় সে।

কয়েক সেকেন্ডের মধ্যে গোয়ালঘরের ভিতর থেকে এক ব্যক্তি ছুটে আসেন। শার্ট-প্যান্ট পরা ওই ব্যক্তির এক হাতে লাঠি, অন্য হাতে টর্চ। সঙ্গে সঙ্গে লোহার দরজাটি টেনে বন্ধ করে দেন তিনি। পাশের ছোট দরজা দিয়ে বেরিয়ে টর্চের আলো ফেলে এ দিক-ও দিক দেখেন তিনি। কিছু না দেখতে পেয়ে আবার ভিতরে ঢুকে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement