Viral Video

গঙ্গার ঘাটে জোড়া চন্দ্রবোড়া! দেখে আত্মারাম খাঁচাছাড়া হওয়ার জোগাড় পর্যটকদের, প্রকাশ্যে ভিডিয়ো

সমাজমাধ্যম এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করা ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, ভাগলপুরের গঙ্গার ঘাটের সিঁড়িতে ঘুরে বেড়াচ্ছে দু’টি চন্দ্রবোড়া। গঙ্গার জল এসে লাগছে তাদের গায়ে। ফলে ফোঁস ফোঁস করে উঠছে তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১৪:২৮
Share:

ছবি: এক্স (সাবেক টুইটার)।

গঙ্গার ঘাটে হেলেদুলে ঘুরে বেড়াচ্ছে এক জোড়া বিষাক্ত চন্দ্রবোড়া! সেই সাপ দু’টিকে দেখে আত্মারাম কার্যত খাঁচাছাড়া হওয়ার জোগাড় হল পর্যটকদের। এমনই দৃশ্য দেখা গেল বিহারের ভাগলপুরে। যদিও সাপ দু’টি কাউকে কামড়ায়নি বলেই খবর। ঘটনার ভিডিয়ো ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

সমাজমাধ্যম এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করা ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, ভাগলপুরের গঙ্গার ঘাটের সিঁড়িতে ঘুরে বেড়াচ্ছে দু’টি চন্দ্রবোড়া। গঙ্গার জল এসে লাগছে তাদের গায়ে। ফলে ফোঁস ফোঁস করে উঠছে তারা। গঙ্গাস্নানের জন্য নদীর সেই সময় প্রচুর মানুষের ভিড় ছিল। সাপ দু’টিকে দেখে আতঙ্কিত হয়ে চিৎকার চেঁচামেচি শুরু করেন তাঁরা। অনেকে দৌড়ে ঘাটের উপরে উঠে যান।

স্থানীয়দের দাবি, ইদানীং ওই এলাকায় সাপের উপদ্রব বেড়েছে। তবে এ বার গঙ্গার ঘাটেও বিষাক্ত সাপ দেখা যাচ্ছে। বিশেষজ্ঞদের দাবি, অবিরাম বৃষ্টিতে নদীর জলস্তর বৃদ্ধির কারণেই ভাগলপুরে এমন ঘটনা ঘটছে। বন দফতরের তরফে ইতিমধ্যেই সাপগুলিকে উদ্ধার করা হয়েছে।

Advertisement

চন্দ্রবোড়া অত্যন্ত বিপজ্জনক সাপ। দেখতে বাচ্চা অজগরের মতো হলেও এই সাপের এক কামড়ে মৃত্যু পর্যন্ত হতে পারে। চন্দ্রবোড়ার বিষ দ্রুত সারা শরীরে ছড়িয়ে পড়ে। ভারত, বাংলাদেশ এবং শ্রীলঙ্কায় মূলত এই সাপ দেখতে পাওয়া যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement