Viral Video

চলন্ত ট্রেনের জানলা দিয়ে ঝুলে ঝুলে ফোন ছিনতাই, চিৎকার করে উঠল নাবালিকা, তার পর...

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, ট্রেনে জানলার ধারের একটি আসনে বসে ফোন ঘাঁটছে এক নাবালিকা। দূরে অন্য আসনে বসে তার বাবা-মা। এমন সময় ওই নাবালিকা যে জানলার ধারে বসেছিল, সেখান থেকে এগিয়ে আসে একটি হাত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১০:০৩
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

চলন্ত ট্রেনের জানলা দিয়ে হাত বাড়িয়ে নাবালিকার থেকে ফোন ছিনিয়ে নিয়ে গেল চোর! ক্যামেরায় ধরা পড়ল ভয়ানক দৃশ্য। সেই ঘটনার ওই ভিডিয়ো ভাইরালও হয়েছে সমাজমাধ্যমে। এর পরেই গণপরিবহণ ব্যবস্থায় যাত্রী সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, ট্রেনে জানলার ধারের একটি আসনে বসে ফোন ঘাঁটছে এক নাবালিকা। দূরে অন্য আসনে বসে তার বাবা-মা। এমন সময় ওই নাবালিকা যে জানলার ধারে বসেছিল, সেখান থেকে এগিয়ে আসে একটি হাত। নাবালিকার ফোন এক হ্যাঁচকায় টানার চেষ্টা করা হয়। কিশোরী প্রতিরোধের চেষ্টা করলেও লাভ হয়নি। ফোনটি নিয়ে বেরিয়ে যায় ট্রেনের জানলায় ঝুলতে থাকা ছিনতাইকারী। চিৎকার করতে থাকে নাবালিকা। পুরো ঘটনাটি ট্রেনের কামরায় থাকা এক যাত্রীর ক্যামেরায় ধরা পড়েছে। সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে সমাজমাধ্যমে।

এক্স হ্যান্ডলে পোস্ট করা ভিডিয়োটি ইতিমধ্যেই বহু মানুষ দেখেছেন। ওই ঘটনায় ক্ষোভপ্রকাশ করেছেন নেটাগরিকদের একাংশ। লাইক এবং কমেন্টের ঝড় উঠেছে। এক নেটাগরিক লিখেছেন, ‘‘ট্রেনে ওঠার সময় সতর্ক থাকুন।’’ অন্য এক জন লিখেছেন, ‘‘মানুষকে আরও সচেতন হতে হবে। এ ভাবে কেউ ফোন নিয়ে জানলার ধারে বসে?’’ যদিও নেটাগরিকদের একাংশ এ-ও মনে করছেন যে, পুরো বিষয়টিই সাজানো। মানুষকে সচেতন করতেই ভিডিয়োটি উদ্দেশ্যপ্রণোদিত ভাবে বানানো হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement