Viral Video

মাঝসমুদ্রে দুর্যোগের কবলে বিশাল জাহাজ, শূন্যে উঠে আবার নেমে আসছে নীচে! ভয়ধরানো ভিডিয়ো ভাইরাল

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, উত্তাল সমুদ্রের মধ্যে এগিয়ে চলেছে একটি জাহাজ। প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়েছে সেটি। বড় বড় ঢেউ এসে আছড়ে পড়ছে জাহাজের ডেকে। কেঁপে কেঁপে উঠছে বিশালাকৃতি জলাযানটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ০৮:০১
Share:

ছবি: এক্স (সাবেক টুইটার)।

প্রবল ঝড়বৃষ্টিতে গর্জন করছে সমুদ্র। উথাল-পাথাল সাগরের জল। বড় বড় ঢেউ উঠছে। আর ঝড়ঝাপ্টা সামলে তার মধ্যেই এগিয়ে চলেছে বিশাল একটি জাহাজ। ভয়ধরানো এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সম্প্রতি। ভিডিয়োটি আসলে সমুদ্রে কাজে যাওয়া একটি জাহাজের। সেই জাহাজেরই নীচের অংশে বার বার আছড়ে পড়ছে উত্তাল সমুদ্রের ঢেউ। যা দেখে গায়ে কাঁটা দিয়েছে নেটাগরিকদের একাংশের। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, উত্তাল সমুদ্রের মধ্যে এগিয়ে চলেছে একটি জাহাজ। প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়েছে সেটি। বড় বড় ঢেউ এসে আছড়ে পড়ছে জাহাজের ডেকে। কেঁপে কেঁপে উঠছে বিশালাকৃতি জলাযানটি। এক বার জাহাজটির সামনের অংশ জলে ডুবে যেতে যেতেও ভেসে ওঠে। এক বার জাহাজটি ঢেউয়ের ধাক্কায় শূন্যে উঠে আবার নীচে নেমে আসে। দেখে মনে হবে এই বুঝি উল্টে গেল জাহাজটি।

এক্স হ্যান্ডলে পোস্ট হওয়া ১ মিনিট ১২ সেকেন্ডের ভিডিয়োটি ইতিমধ্যেই বহু মানুষ দেখেছেন। ৫০ লক্ষের বেশি বার দেখা হয়েছে সেটি। লাইক-কমেন্টের ঝ়ড় উঠেছে। ভিডিয়োটি দেখে অনেকেই উদ্বেগ প্রকাশ করেছেন। অনেকেই আবার জাহাজটির শেষমেশ কী হল, তা জানতে কৌতূহল প্রকাশ করেছেন। এক জন নেটাগরিক লিখেছেন, ‘‘অনেক বছর আগে জাহাজগুলি সমুদ্রে যাত্রা করত কী ভাবে তা ভেবে অবাক হচ্ছি।’’ অন্য এক জন আবার লিখেছেন, “প্রকৃতি সত্যিই অবিশ্বাস্য! কী শক্তিশালী তরঙ্গ।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement