Viral Video

‘আকাশে হেঁটে’ ৪৭ মিনিটে এশিয়া থেকে ইউরোপে পৌঁছলেন যুবক! প্রকাশ্যে ভয় ধরানো ভিডিয়ো

গত ১৫ জুলাই জান এই কৃতিত্বটি গড়েছেন তুরস্কের শহর ইস্তানবুলের বসফোরাস সেতুতে। বসফরাস প্রণালীর ১৬৫ মিটার উপরে দড়ি বেঁধে ১,০৭৪ মিটার দূরত্ব অতিক্রম করেন জান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ০৮:০১
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

মাত্র ৪৭ মিনিটে ‘আকাশে হেঁটে’ এশিয়া থেকে ইউরোপ পৌঁছে রেকর্ড গড়লেন জান রুজ়। শক্ত দড়ি বহু উঁচুতে বেঁধে তার উপর দিয়ে হেঁটে নজিরটি গড়েছেন এস্তোনিয়ার এই ‘স্ল্যাকলাইনার’ (যাঁরা দড়ির উপর হেঁটে খেলা দেখান)। বহু উঁচুতে শক্ত দড়ি বেঁধে তার উপর হেঁটে খেলা দেখান জানের মতো স্ল্যাকলাইনারেরা। সেই কাজে জীবনের ঝুঁকিও অনেক। তবে সব বাধাবিপত্তি কাটিয়ে নজির গড়ে ফেলেছেন জান।

Advertisement

গত ১৫ জুলাই জান এই কৃতিত্বটি গড়েছেন তুরস্কের শহর ইস্তানবুলের বসফোরাস সেতুতে। বসফরাস প্রণালীর ১৬৫ মিটার উপরে দড়ি বেঁধে ১,০৭৪ মিটার দূরত্ব অতিক্রম করেন জান। তুরস্ক এমন একটি দেশ যা প্রধানত পশ্চিম এশিয়ায় অবস্থিত হলেও এর একটি ছোট অংশ দক্ষিণ-পূর্ব ইউরোপে রয়েছে। সেই সীমান্ত এলাকাতেই আকাশে দড়ি বেঁধে খেল দেখান জান। এশিয়ার দিক থেকে সন্ধ্যা ছ’টা থেকে দড়ির উপর হাঁটতে শুরু করেন তিনি। ইউরোপের দিকে যেতে সময় লাগে ৪৭ মিনিট।

জানের দড়ি বেয়ে হেঁটে যাওয়ার একটি ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। যদিও ভয় ধরানো সেই ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

এক্স হ্যান্ডলে পোস্ট করা ভিডিয়োটি ইতিমধ্যেই বহু মানুষ দেখেছেন। ভিডিয়োটি দেখে মন্তব্যের ঝড় উঠেছে। নেটাগরিকদের অনেকেই জানের এই অসমান্য কৃতিত্বের জন্য তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement