Viral Video

স্বজাতীয় তিন ‘ভাই’কে খেয়ে রাস্তার উপরেই উগরে দিল বিশাল শঙ্খচূড়, ভয়ধরানো ভিডিয়ো ভাইরাল

এক্স হ্যান্ডলে পোস্ট করা ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি রাস্তায় এঁকেবেঁকে শুয়ে রয়েছে বিশাল একটি শঙ্খচূড়। তাকে ঘিরে দাঁড়িয়ে বেশ কয়েক জন মানুষ। হঠাৎ করে সাপটি মুখ থেকে খাবার উগরে দিতে শুরু করে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ০৭:৫৯
Share:

—প্রতীকী ছবি।

তিনটি অন্য সাপ খেয়ে একসঙ্গে উগরে দিচ্ছে শঙ্খচূড়! ভয়ধরানো এমনই একটি ঘটনার দৃশ্য সম্প্রতি প্রকাশ্যে এসেছে সমাজমাধ্যমে। ভাইরালও হয়েছে সেই ভিডিয়ো। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ঘটনাটি কোথায় ঘটেছে, তা-ও ভিডিয়ো থেকে স্পষ্ট নয়।

Advertisement

এক্স হ্যান্ডলে পোস্ট করা ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি রাস্তায় এঁকেবেঁকে শুয়ে রয়েছে বিশাল একটি শঙ্খচূড়। তাকে ঘিরে দাঁড়িয়ে বেশ কয়েক জন মানুষ। হঠাৎ করে সাপটি মুখ থেকে খাবার উগরে দিতে শুরু করে। দেখা যায়, একে একে তিনটি সাপ মুখ থেকে বার করে দেয়। ভিডিয়ো দেখে স্পষ্ট যে, স্বজাতীয় তিনটি সরীসৃপ খেয়ে উদরপূর্তি করেছিল শঙ্খচূড়টি। কিন্তু সহ্য না হওয়ায় পরে সেগুলিকে পেটের ভিতর থেকে বার করে দেয় সে। সেই দৃশ্য ক্যামেরাবন্দি করছেন বেশ কয়েক জন জনতা। সেই ভিডিয়োয় প্রকাশ্যে এসেছে।

‘মাসিমো’ নামে এক্স হ্যান্ডেল থেকে পোস্ট করা ভিডিয়োটি ইতিমধ্যেই বহু বার দেখা হয়েছে। লাইক-কমেন্টের বন্যা বয়ে গিয়েছে। ভিডিয়োটি দেখে এক নেটাগরিক লিখেছেন, ‘‘এই ভিডিয়ো দেখে ভয় পেলাম।’’ অন্য এক জন লিখেছেন, ‘‘শঙ্খচূড়টি হয়তো সাপ তিনটিকে হজম করতে পারেনি। আর সেই কারণেই বার করে দিতে বাধ্য হল।’’

Advertisement

শঙ্খচূড় পৃথিবীর সবচেয়ে বিষাক্ত সাপগুলির অন্যতম। মূলত ভারত, দক্ষিণ চিন এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার কিছু অংশে এই সাপ দেখতে পাওয়া যায়। শঙ্খচূড় দৈর্ঘ্যে ১৮ ফুট পর্যন্ত লম্বা হতে পারে। খাবারের জন্য কেউটে এবং গোখরো-সহ অন্যান্য সাপের শিকার করে বিষাক্ত সেই সাপ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement