viral video of rock

কোল্ড প্লে তো নেহাত শিশু! গিটারে রক সঙ্গীত বাজিয়ে ঝড় তুললেন প্রৌঢ়া, সুরে মজে রইল সমাজমাধ্যম

ষাটের দশকের খ্যাতনামী যন্ত্রসঙ্গীতের রক ব্যান্ড ‘দ্য ভেঞ্চার্স’-এর অ্যালবামের ‘পাইপলাইন’ সুর একটি গিটারে বাজানোর ভিডিয়ো সমাজমাধ্যমে ঝড় তুলেছে

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১৫:৪২
Share:

মধ্যবয়স্কা, আটপৌরে চেহারা। পরনে সাধারণ সালোয়ার কামিজ। মাথায় ওড়না। আর হাতে গিটার। সেই গিটারে সুর তুললেন সার্ফ রক গানের। যা শুনে মুগ্ধ নেটদুনিয়া। সম্প্রতি ইনস্টাগ্রামের পাতায় সেই বাজনার ভিডিয়োটি ভাইরাল হয়েছে। ষাটের দশকের খ্যাতনামী যন্ত্রসঙ্গীতের রক ব্যান্ড ‘দ্য ভেঞ্চার্স’-এর অ্যালবামের ‘পাইপলাইন’-এর সুর একটি গিটারে বাজানোর ভিডিয়ো সমাজমাধ্যমে ঝড় তুলেছে৷ ‘কমেন্টসহাল্লা’ নামের একটি অ্যাকাউন্ট থেকে এই ভিডিয়োটি প্রকাশিত হয়েছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ভিডিয়োয় দেখা গিয়েছে গিটার হাতে আত্মবিশ্বাসী ভঙ্গিমায় ক্যামেরার মুখোমুখি হয়েছেন ওই মহিলা। বহুল প্রচারিত সার্ফ রক টিউনের একটি ত্রুটিহীন পরিবেশন কার্যত মন্ত্রমুগ্ধ হয়ে শুনেছেন সমাজমাধ্যম ব্যবহারকারীরা। কয়েক লক্ষ বার দেখা হয়েছে ভিডিয়োটি। ৩৬ হাজারের বেশি লাইক জমা পড়েছে এই মনোমুগ্ধকর ভিডিয়োয়।

তবে এই মহিলার কোল্ড প্লে ব্যান্ডকে ঘিরে সাম্প্রতিক কালের যে উন্মাদনা তৈরি হয়েছে তার সঙ্গে তুলনা টানা হয়েছে এই মহিলার। মন্তব্য বিভাগটি দ্রুত তাঁর প্রতিভার প্রশংসায় ভরে ওঠে। অভিনেত্রী পারুল গুলাটি ভিডিয়োয় মন্তব্য করেছেন ‘‘কোল্ডপ্লে এবং দিলজিৎ ছেড়ে দিন, এঁর জন্য একটি কনসার্টের আয়োজন করা উচিত।’’ একজন সমাজমাধ্যম ব্যবহারকারী লিখেছেন, ‘‘সত্যি অবাক করে দিয়েছেন এই মহিলা! আপনি চালিয়ে যান, ভাল লেগেছে।’’ অপর একজন যোগ করেছেন, “সবসময় বলা হয় শেখার বা অর্জন করার কোনও বয়স নেই। ইনি তা প্রমাণ করে দিয়েছেন।’’

Advertisement

১৯৬৩ সালে তৈরি বিখ্যাত সার্ফ রক সুরের মধ্যে পাইপলাইনকে অন্যতম বলে মনে করা হয় । ব্রায়ান কারম্যান এবং বব স্পিকার্ড দ্বারা রচিত এই সুরটি দীর্ঘকাল ধরে সার্ফ রক সংস্কৃতির সঙ্গে যুক্ত।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement