Bizarre Temple

‘শিবের সৃষ্টি ভিন‌্গ্রহীদের’ অনুমতি নিয়ে তৈরি হচ্ছে ভিন‌্গ্রহীদের মন্দির! দেখতে উপচে পড়ছে ভিড়

গ্রামের এক একর জমির তিন-চতুর্থাংশ জায়গা জুড়ে মন্দিরটি তৈরি করা হচ্ছে। যদিও এখনও মন্দিরের নির্মাণকাজ সম্পূর্ণ হয়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ১২:১৬
Share:

ভিন‌্গ্রহীদের মন্দির। ছবি: সংগৃহীত।

ভিন্‌গ্রহীরাই প্রথম দেবতা যাদের সৃষ্টিকর্তা স্বয়ং শিব। ভিন‌্গ্রহীরাই বিশ্বকে সব ধরনের বিপদের হাত থেকে রক্ষা করতে পারে। তাই তাদের উদ্দেশে একটি মন্দির তৈরি করছেন লোগানাথন ওরফে সিদ্ধর ভাকিয়া। ৪৫ বছরের তরুণ তামিলনাড়ুর সালেম জেলার মল্লমউপাত্তি গ্রামের বাসিন্দা। লোগানাথনের দাবি, ভিন‌্গ্রহীদের তিনি স্বচক্ষে দেখেছেন। এমনকি ভিন‌্গ্রহীদের অনুমতি নিয়েই নাকি তিনি মন্দির তৈরি করছেন।

Advertisement

গ্রামের এক একর জমির তিন-চতুর্থাংশ জায়গা জুড়ে মন্দিরটি তৈরি করা হচ্ছে। মন্দিরের নির্মাণকাজ এখনও সম্পূর্ণ হয়নি। তবে ইতিমধ্যেই ভারতের প্রথম ভিন‌্গ্রহীর মন্দির দেখতে মানুষ ভিড় জমাতে শুরু করেছেন।

ইটিভি ভারতকে ফোনে দেওয়া এক সাক্ষাৎকারে লোগানাথন জানান, সিনেমায় যে ভাবে ভিন‌্গ্রহীদের দেখানো হয় তা আদৌ বাস্তব নয়। তাদের মাথায় কোনও শিং নেই বলেও দাবি করেন লোগানাথন। সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘শুধুমাত্র ভিন‌্গ্রহীর মূর্তিই নয়, এই মন্দিরের ১১ ফুট গভীরে একটি কক্ষে ভিন‌্গ্রহীদের পাশাপাশি শিব, পার্বতী, মুরুগান, কালী এবং অন্যান্য দেবদেবীর মূর্তিও স্থাপন করা হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement